adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবির কড়া সমালোচনায় লুতফর রহমান বাদল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেটের অব্যবস্থাপনা,ব্যর্থতা ও আর্থিক অনিয়মের বিরুদ্ধে সোমবার সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ। রাজধানীর হোটেল পূর্বানীতে সংবাদ সম্মেলনে বিসিবির কড়া সমালোচনা করেছে গাজী ট্যাংক ক্রিকেটার্সের সভাপতি শিল্পপতি লুতফর রহমান বাদল।
বাদল বলেন, বিসিবির বর্তমান কমিটির অনিয়ম, ব্যর্থতা ও দুর্নীতির কারণে দেশের ক্রিকেট এখন হুমকির মুখে। আমরা যদি ক্ষমতা পাই তাহলে এসব বদলে দেওয়া হবে। নিজের মাঠে ভারতের দ্বিতীয় সারির দলের কাছে বাংলাদেশ নাস্তানাবুদ হয়েছে। এর দায় অবশ্যই বিসিবিকে নিতে হবে।
বিসিবির কর্মকতাদের ব্যর্থতার কারণে বাইরের দেশগুলোর সঙ্গে বিসিবির দূরত্ব বেড়েই চলেছে। যেমন পাকিস্তানের সঙ্গে বিসিবির সম্পর্ক শেষ হয়ে গিয়েছে। বাংলাদেশের খেলা সম্প্রচারের জন্য বিসিবি যে টিভির কাছে রাইটস বিক্রি করেছে সেই টিভি বিসিবির বর্তমান এক পরিচালকের।
এছাড়া তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখন ভারতের কাছে মাথা নত করছে। যার প্রমাণ ভারত বাংলাদেশকে চকলেট দেখিয়ে নিজেদের স্বার্থ হাসিল করে নিয়েছে। আর তার বিনিময়ে বাংলাদেশে পাঠানো হয়েছে ভারতের দ্বিতীয় শ্রেণির একটি দল। যা বাংলাদেশের জন্য লজ্জাজনক।’
দলের ব্যর্থতা নিয়ে দেশের পরিচিত এ ক্রীড়া সংগঠক বলেন,‘বিসিবির কারণে বাংলাদেশ দল ধারাবাহিক ব্যর্থ হচ্ছে। আমি শুনেছি খেলা চলাকালে বিসিবির পরিচালক দলের অধিনায়ক ও কিছু খেলোয়াড়দের ডেকে নিয়ে গালাগালি করেছে। এ খবর শুনে আমি নিজেই মর্মাহত হয়েছি।
বিপিএল ফিক্সিং নিয়ে তিনি বলেন, বিপিএল ফিক্সিংয়ের ঘটনায় ঢাকা গ্লাডিয়েটরস এর বিচার হলে চিটাগং কিংসের বিচার হচ্ছে না কেন?। আশরাফুল বলেছে তাকে সাবেক এক খেলোয়াড় জুয়াড়ির সঙ্গে পরিচয় করে দিয়েছে। কিন্তু বিসিবি  তার বিচার করছে না। এমনকি বিপিএল ফিক্সিংয়ের ঘটনায় বিসিবির কিছু কর্মকতারাই জড়িত বলে অভিযোগ ওঠে। কিন্তু তারাই বিসিবির পরিচালক। এমনকি সেই পরিচালকের ক্ষমতার বলে কিছু খেলোয়াড়কে ক্লাবে ঢোকানো হয়েছে।’ উল্লেখ্য’ বিসিবির নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে বিসিবির পরিচালক পদের নির্বাচন থেকে সরে দাঁড়ায় গাজী ট্যাংক ক্রিকেটার্সের সভাপতি লুৎফর রহমান বাদল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া