adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

লাথি মেরে চিকিতসা

vlcsnap-2014-08-17-21h32m27s192ডেস্ক রিপোর্ট : রোগ ভিন্ন তবে চিকিতসা এক। তা হচ্ছে লাথি। বহুদিন ধরে এভাবেই বিভিন্ন রোগীদের চিকিতসা করে আসছেন কুমিল্লা সদর দক্ষিণের দরবার শরীফেরর কথিত চার পীর। আর এ চিকিতসার বিনিময়ে এলাকার মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন। এলাকাবাসীর অভিযোগ, এবিষয়ে প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন।
আলোক সজ্জা আর বাজনা শুনলে বাহির থেকে মনে হতে পারে একটি বিয়ে বাড়ি। তবে যাই মনে হোক না কেন, এটি কুমিল্লা সদর দক্ষিণের শাখড়াপুরী দরবার শরীফ। চার ভাই এই দরবার শরীফের কথিত পীর। তারা ছোট-বড় বিভিন্নœ বয়সী মানুষদের বিভিন্ন রোগের চিকিতসা করেন পায়ের আলতো লাথির দ্বারা।
যে যাই বলুক বড় পীর মেসবাহ উদ্দিন নিজেকে অলৌকিক শক্তিধারী মনে করেন। তবে চার ভাই এর এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে কেউ কেউ সমালোচনা করলেও অনেকে আবার ভয়ে মুখ খুলেন না।
স্থানীয়রা জানান, উনাদের শক্তি অনেক। আমাদের মত দুয়েকজন তাদের বিরুদ্ধে কথা বলে কি মার খাব? এতে বাধা দেয়ার মতো শক্তিও আমাদের নেই। আর তাদের চিকিতসায় রোগ ভালো হয় কিনা সেটাতো আমরা বলতে পারি না, যারা আসছে তারা জানে।
এদিকে চার পীরের এমন কথা জানেন না বলে জানিয়েছেন সআথানীয় প্রশাসন। তবে এব্যাপারে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি। জেলা পুলিশ সুপার টুটুল বলেন, ধর্মকে ব্যবহার করে কেউ অনৈতিক কাজ করতে পারবে না। মানুষের অনুভূতিকে ব্যবহার করে কেউ যদি অপকর্ম করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এলাকাবাসী ধর্মের দোহায় দিয়ে ভণ্ড পীরদের মানুষকে বোকা বানানোর বাণিজ্য বন্ধ ও শাস্তির দাবি জানিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া