adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিজাব পরায় ব্রিটেনে মুসলিম ছাত্রীকে হত্যা

fccb2b1bf36d8bb1ffe0135fad35afa1_XLআন্তর্জাতিক ডেস্ক: মেয়েদের হিজাব পরা হযরত মুহাম্মদ (সঃ) এর নির্দেশ। সেই হিজাব পরার ‘অপরাধে’ ব্রিটেনে পিএইচডি গবেষণারত এক মুসলিম ছাত্রীকে হত্যা করা হলো। রাজধানী লন্ডনের উত্তর-পূর্বে এসেক্সের একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হেঁটে যাওয়ার সময় এ ছাত্রীকে হত্যা করা হয়।
হাফিংটন পোস্ট জানিয়েছে, সৌদি আরব থেকে আসা ৩১ বছর বয়সী নাহিদ আলমানেয়া নামের এ ছাত্রীকে ছুরি দিয়ে ১৬ বার আঘাত করা হয়েছে এবং প্রথাগত ইসলামি পোষাক পরার কারণেই তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে পুলিশের ধারণা।
এসেক্স পুলিশের তথ্য অনুসারে, আলমানেয়াকে তার দেহ, মাথা, ঘাড় ও বাহুতে ছুরি দিয়ে আঘাত করা হয় এবং তিনি ঘটনাস্থলেই মারা যান।
এসেক্স বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, আলেমানেয়া ছিলেন খুবই পরিশ্রমী ও মেধাবী ছাত্রী এবং চলতি বছরের শেষ দিকে তার লেখাপড়া শেষ হয়ে যাওয়ার কথা ছিল। আলমানেয়ার লাশ সৌদি আরবের আজ-জাওয়াফ প্রদেশে দাফন করা হয়েছে। দাফন অনুষ্ঠানে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
এদিকে, এ হত্যাকাণ্ডের জন্য ৫২ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডটি সৌদি আরব ও ব্রিটেনের মুসলমানদের মধ্যে মারাত্মক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। কয়েকজন সৌদি নাগরিক ব্রিটেনের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করতে লন্ডনের সৌদি দূতাবাসের প্রতি আহ্বান জানিয়েছেন। সূত্র- আইআরআইবি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া