adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমার এখনও ‘তারকা’ হয়নি: দুঙ্গা

নেইমারস্পোর্টস ডেস্ক : লুইজ ফেলিপ স্কলারির উত্তরসূরি হিসেবে ব্রাজিল জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন কার্লোস দুঙ্গা। তিনি মনে করেন, ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার সত্যিকার অর্থে এখনও ‘তারকা’ হয়ে উঠেনি।
দুঙ্গার মতে, নেইমারকে সত্যিকারের তারকা হয়ে উঠতে হলে তাকে অবশ্যই বিশ্বকাপ জিততে হবে। ২২ বছর বয়সী নেইমার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আঘাত পেয়ে বিশ্বকাপ শেষ করতে পারেননি। ফুটবল বোদ্ধারা মনে করেন, নেইমারের শূন্যতায় ব্রাজিল বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিল।
ব্রাজিলের শীর্ষ তারকাদের মতো নেইমারকে মেনে নিতে পারছেন না নতুন কোচ। নেইমার একজন তারকা ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ করছে, এটিও বিশ্বাস করেন না জাতীয় দলের হয়ে দ্বিতীয়বার দায়িত্ব পাওয়া দুঙ্গা। এ প্রসঙ্গে তিনি বলেন, নেইমার ব্রাজিলের বর্তমান সময়ের সেরা ফুটবলার, কিন্তু তারকা ফুটবলার না।
দুঙ্গা আরো বলেন, ‘তারকা ফুটবলার হতে হলে আপনাকে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। আমরা তাকে সেভাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। সে যেভাবে পারফর্ম করে যাচ্ছে, তাতে সে তারকা ফুটবলার হয়ে উঠবে।
বার্সেলোনার হয়ে খেলা নেইমার ব্রাজিলের হয়ে খেলেছেন ৫৪টি ম্যাচ। দেশের হয়ে গোল করেছেন ৩৫টি। সাবেক ক্লাব সান্তোসে তিনি খেলেছেন ১০৩টি ম্যাচ (গোল সংখ্যা ৫৪টি)। আর বর্তমান ক্লাব বার্সায় তিনি মাঠে নেমেছেন ২৬টি ম্যাচে, যেখানে তার গোল ৯টি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া