adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ আগস্টের ষড়যন্ত্রে জিয়া জড়িত: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্টের ষড়যন্ত্রের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত ছিলেন। তিনি অভিযোগ করেছেন, পঁচাত্তরের পর জিয়াউর রহমান তাকে ও শেখ রেহানাকে দেশে ফিরতে দেননি।
শনিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব অভিযোগ করেন  প্রধনিমন্ত্রী। শেখ হাসিনা বলেন, বাংলার মানুষের জন্য নিজের জীবনের সুখ-আহ্লাদ সবকিছুই ত্যাগ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। ১৫ আগস্টের কালো রাতে তাকে নির্মমভাবে হত্যা করেছে ঘাতকরা।
বঙ্গবন্ধু-কন্যা অভিযোগ করেন, পঁচাত্তরের ১৫ আগস্টের ষড়যন্ত্রের সঙ্গে জিয়াউর রহমান জড়িত। পঁচাত্তরের পর জিয়াউর রহমান আমাদের দুই বোন আমি ও শেখ রেহানাকে দেশে ফিরতে দেয়নি। আমাকে বারবার দেশে আসতে বাধা দেয়া হয়েছে। পরবর্তীকালে আমাকে যখন আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে, তখন আমি দেশে ফিরে এসেছি।
শেখ হাসিনা বলেন, আমি যখন দেশে আসি, তখন আমার ছোট্ট রাসেলকে দেখিনি। জামাল-কামালকে দেখিনি আমি; কিন্তু আমি দেখেছি বাংলার লাখো মানুষকে। আমি স্বজন হারানোর ব্যথা বুকে নিয়ে এ মানুষগুলোর কাছে গিয়েছিলাম। ঘাতকদের বিচারের লক্ষ্য নিয়েই আমি কাজ করেছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া