adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাল্য বিয়ে বন্ধ করে মেয়ের বাবাকে জরিমানা

ডেস্ক রিপোর্ট : মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নে সুমাইয়া আক্তার (১৪) নামে অষ্টম শ্রেণি পড়ুয়া এক মেয়ের বাল্য বিয়ে পণ্ড করে কনের বাবাকে ভ্রাম্যমাণ আদালতে এক হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলা পরিষদে ওই জরিমানার রায় দেওয়া হয়। সুমাইয়া বালিয়াখোড়া বাজার এলাকার চাঁন মিয়ার মেয়ে। বালিয়াখোড়া ইউনিয়ন পরিষদের সদস্য মুনছের বিশ্বাস জানান, পারিবারিকভাবেই জেলার শিবালয় উপজেলার ধুবুলিয়া গ্রামের এক যুবকের সঙ্গে চাঁন মিয়া তার মেয়ের বিয়ের ব্যবস্থা করেছিল। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আইরিন জানতে পারলে ওই মেয়ের বাড়িতে আসেন। এ সময় মেয়ের বাবা বিষয়টি টের পেলে বাড়ি থেকে পালিয়ে যান। এরপর সুমাইয়াকে আটক করে উপজেলায় পরিষদ কার্যালয়ে নিয়ে যান ওই নির্বাহী কর্মকর্তা। 
পরবর্তীতে চাঁন মিয়া ওই এলাকার বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে উপজেলা কার্যালয়ে গিয়ে ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবেন না এমন মুচলেকা দিয়ে মেয়ে সুমাইয়াকে বাড়িতে নিয়ে আসেন।

এ সময় ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব আইরিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অপ্রাপ্ত বয়সে মেয়ের বিয়ের আয়োজন করার দায়ে চাঁন মিয়াকে এক হাজার টাকা জরিমানা করেন।
ঘিওর থানার উপ-পরির্দশক (এসআই) সামাদ হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া