adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফটোশপে খালেদা জিয়ার ছবি পরিবর্তন করে অপপ্রচার !

zia01একজন মানুষের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সবচেয়ে গ্রহণযোগ্য পরিচয়পত্রটি হচ্ছে তাঁর পাসপোর্ট। এই পরিচয়পত্রটি স্বয়ং সরকার কর্তৃক পুলিশ ভেরিফিকেশন এবং সকল সাপোর্টিং ডক্যুমেন্ট যাচাই করার পর প্রদান করা হয় বিধায় এর গ্রহনযোগ্যতা নিয়ে কোন প্রশ্ন তোলার অবকাশ থাকে না। সবচেয়ে বড় কথা, পাসপোর্ট প্রথমবারের মত ইস্যু করার পর এটি নবায়ন করার সময় পূর্ববর্তী পাসপোর্টের রেফারেন্স দিতে হয়। যে কারণে কিছু স্থির তথ্য (যেমন পিতা/মাতার নাম, জš§ তারিখ) পরিবর্তনের কোন উপায় থাকে না।
বেগম খালেদা জিয়ার জš§দিনটি বিতর্কিত করার জন্য কিছু কুচক্রী বিভিন্ন জাল ডক্যুমেন্টের মাধ্যমে বিভিন্ন তারিখ তৈরি করেছে। তাই আমি গত বছর ২০০৯ সালের সরকার কর্তৃক দেয়া উনার ডিপ্লোমেটিক পাসপোর্টের স্ক্যান কপিটি আপলোড করেছিলাম।
২০০৯ সালে সরকার প্রদত্ত বেগম খালেদা জিয়ার পাসপোর্ট২০০৯ সালে সরকার প্রদত্ত বেগম খালেদা জিয়ার পাসপোর্ট আপলোডের কিছুক্ষণ পরেই দেখলাম সেই অনলাইন কুচক্রিরা ফটোশপ করে একটি লাল গোল চিহ্ন দিয়ে ১৫ এর ১টিকে ঢেকে দিলো! ফটোশপের মাধ্যমে তারিখ পরিবর্তনফটোশপের মাধ্যমে তারিখ পরিবর্তন তারপর এখন সেই ফটোশপ করা পাসপোর্টের ছবিটি দেখিয়েই ঐ কুচক্রীরা মিথ্যা প্রচারণা চালাচ্ছে।
এবার নতুন পাসপোর্টের স্ক্যানকপি আপলোড করলাম। আশা করছি এটাকেও তারা ফটোশপের মাধ্যমে পরিবর্তন করতে পারবে। তবে পাসপোর্ট অফিসের সার্ভারে কিন্তু আসল তারিখটিই থেকে যাবে।
zia01অনেকে দেখি আবার রাজনৈতিক ভদ্রতার দোহাই দিয়ে বেগম খালেদা জিয়াকে তার জš§দিন পালনে বিরত থাকার উপদেশ দেন। নি:সন্দেহে ভালো উপদেশ। কিš‘ প্রশ্ন হচ্ছে- রাজনৈতিক ভদ্রতা কার সাথে দেখানো যায়? রাজনৈতিক ভদ্রতা একটা বোধগম্যতার বিষয়, উভয় পাক্ষিক চর্চার বিষয়। আওয়ামী লীগ সকাল বিকাল রুটিন করে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে গালাগাল করবে, তার মাজার স্থানান্তরের অপচেষ্টা চালাবে, এই বীর মুক্তিযোদ্ধাকে পাকিস্তানের এজেন্ট বলে মিথ্যাচার করবে, আবার বিএনপির কাছে চাইবে তারা যেন তাদের প্রাণপ্রিয় নেত্রীর জš§দিন পালন না করে!
তারেক রহমান যেখানে শেখ মুজিবুর রহমানের কবর জেয়ারত করেছিলেন, সেখানে শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয় স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যাচার করেছে।
এত কিছুর পরও বিএনপির কাছে আওয়ামী লীগের লোকেরা কিভাবে রাজনৈতিক ভদ্রতা আশা করে? যারা ভদ্রতাকে দুর্বলতা ভাবে তাদের প্রতি ভদ্রতা দেখানো রাজনৈতিক বোকামী। ফেবু

zia03

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া