adv
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মিজ আয়ারল্যান্ড হলেন বাংলাদেশি মেয়ে প্রিয়তি

news_imgডেস্ক রিপোর্ট: ৭০০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে মিজ আয়ারল্যান্ড-২০১৪ খেতাব পেলেন বাংলাদেশি মেয়ে মাকসুদা আকতার প্রিয়তি।
তার জš§ ঢাকার ফার্মগেট এলাকায়। বেড়ে উঠেছেন ঢাকাতেই। ৮ ভাইবোনের মধ্যে অনেক আদরের মেয়ে প্রিয়তি। পড়েছেন স্থানীয় একটি ইংরেজি মাধ্যম স্কুলে। ১৩ বছর আগে পাড়ি জমিয়েছিলেন আয়ারল্যান্ডে। উদ্দেশ্য পড়াশোনা। ব্যবসায় প্রশাসনে পড়াশোনা করছেন। তারপর বিমান চালনার ওপর প্রশিক্ষণ! ডাবলিনে থেকেছেন অনেক দিন।
কিন্তু কে জানতো, ফার্মগেটের এই মেয়েটি একদিন বাংলাদেশের জন্য বিশ্বজয় করে আনবে। জিম থেকে শুরু করে রীতিমতো ডায়েট কন্ট্রোল এমন অনেক সাধনার পথই তাকে পেরিয়ে আসতে হয়েছে লক্ষে পৌঁছানো জন্য। শেষ পর্যন্ত অর্জন করে নিতে পারলেন ‘মিজ আয়ারল্যান্ড’ শিরোপা।
উল্লেখ্য, ‘মিস’ এবং ‘মিজ’ নামে দুই বিভাগে সুন্দরী নির্বাচন করা হয়। ২৪ বছরের নিচের বয়সীরা লড়ে মিস বিভাগে আর ২৪ বছরের ওপরের সবাই লড়ে সেরা “মিজ” হওয়ার প্রতিযোগিতায়।
প্রিয়তি শুধু ‘মিজ আয়ারল্যান্ড’ শিরোপাই জিতেননি, একই সঙ্গে পেয়েছেন ‘সুপার মডেল’ ও ‘মিজ ফটোজেনিক’ খেতাবসহ ‘টপ মডেল ইউকে’তে অংশ নেয়ার সুযোগও। সম্প্রতি আয়ারল্যান্ডের আরও একটি প্রতিযোগিতায় ‘মিস হট চকলেট’ নির্বাচিত হয়েছেন তিনি। এপ্রিলে যুক্তরাজ্যে হাজার হাজার প্রতিযোগীর মধ্য থেকে সেরা ২৫-এ জায়গা করে নিয়েছেন। বড় বৈমানিক ও টপ মডেল হওয়ার স্বপ্ন পূরণে এখন অনেকদূর এগিয়ে গেছেন তিনি।
প্রিয়তির জীবনে এখন বদলে গেছে। যেখানেই যান, ভক্তদের ভিড় সামলাতে হয়। মডেলিং শুধু নয়, এরই মধ্যে ন্যাশনাল ফ্লাইট সেন্টার থেকে বৈমানিক হিসেবে প্রশিক্ষণ শেষ করেছেন। ফ্লাইট ইনস্ট্রাক্টর হিসেবে কাজ করছেন আয়ারল্যান্ডের ‘নিউ ক্যাসেল এয়ারফিল্ড’ নামের একটি প্রতিষ্ঠানে। মডেলিংয়েও ইউরোপের নামিদামি সব ফটোগ্রাফারের সঙ্গেও কাজ করছেন।
মিজ আয়ারল্যান্ড হওয়ার পর অনুভূতি কী? এমন প্রশ্নের জবাবে প্রিয়তি বলেন, প্রতিযোগিতার মঞ্চে দাঁড়িয়ে বাংলাদেশের কথা যখনই মনে হয়েছে, তখনই নিজের ভেতর আলাদা একটা অনুভূতি কাজ করেছে। মনে হয়েছে আমাকে পারতেই হবে! অবশেষে আমি পেরেছি!
দেশ বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রিয়তি জানান, আমি বাংলাদেশ এবং এ দেশের মানুষকে অনেক ভালোবাসি। কোনো ধরনের কাজের সুযোগ পেলেই চলে আসব বাংলাদেশে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া