adv
১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানিকে বিদায় বললেন মেরটাজাকার

অবসর নিলেন জার্মানির মারতেসাকেরবিশ্বকাপ জয়ের সুখস্মৃতি নিয়ে জার্মানির আরেকজন খেলোয়াড় আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন। জাতীয় দল থেকে এবার সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন পের মেরটাজাকার।
বয়সের কোঠায় ২৯ বছর মোটেও বেশি নয়। তাই বিশ্বকাপ জয়টাই যে আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখার মেরটাজাকারের সিদ্ধান্তে প্রভাব ফেলেছে, তা মোটামুটি নিশ্চিত।
ব্রাজিলে বিশ্বকাপ জেতার পর জাতীয় দল থেকে সরে দাঁড়ানো জার্মানির তৃতীয় খেলোয়াড় মেরটাজাকার। এর আগে অবসরের সিদ্ধান্ত জানান অধিনায়ক ফিলিপ লাম ও বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়া স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। জার্মানির একটি দৈনিক পত্রিকাকে অবসরের সিদ্ধান্তে জানিয়ে ডিফেন্ডার মেরটাজাকার বলেন, (ব্রাজিল বিশ্বকাপের সময়টা) ছিল আমার জীবনের সেরা আট সপ্তাহ।
ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে চতুর্থবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতে জার্মানি। ফলে বিশ্ব জয়ের ওই সাফল্যভরা ম্যাচটাই দেশের হয়ে ১০৪টি ম্যাচ খেলা মেরটাজাকারের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে থাকলো।
দেশের হয়ে আর মাঠে না নামলেও ফুটবলকে কিন্তু বিদায় জানাননি আর্সেনালের এই খেলোয়াড়। বরং ক্লাবের হয়ে আরো বেশি মনোযোগের সঙ্গে খেলা চালিয়ে যেতে চান তিনি। লন্ডনের ক্লাবটির হয়ে জিততে চান প্রিমিয়ার লিগ শিরোপা এবং সম্ভব হলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া