adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্যার পাস করলেন ৪০ বছর পর

রইছ উদ্দীন {focus_keyword} ৪০ বছর পর এইচএসসি পাস!ডেস্ক রিপোর্ট : নাম তার রইছ উদ্দীন, বয়স ৫৬ বছর। এলাকায় ‘রইচ স্যার’ বলেই সবাই ডাকে তাকে। অত্যন্ত শ্রদ্ধার ব্যক্তি তিনি। এতোদিন গ্রামের বাইরে তার পরিচিতি ছিল না। কিন্তু এই পঞ্চাশোর্ধ বয়সে এসে এইচএসসি পরীক্ষা দেয়া এবং কৃতিত্বের সঙ্গে পাস করে গ্রামের চৌহদ্দি ছাড়িয়ে জাতীয় গণমাধ্যমে খবর হয়েছেন।
আলমডাঙ্গা উপজেলার কুলপালা গ্রামের রইছ উদ্দীন এবার চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে প্রাইভেটে পরীক্ষা দিয়ে এইচএসসি পাস করেছেন। তিনি পেয়েছেন জিপিএ ৪.৬০।
জানা গেছে, আলমডাঙ্গার কুলপালা গ্রামের মৃত ইয়াজ উদ্দিন মণ্ডলের ছেলে রইছ উদ্দিন ১৯৭৪ সালে এসএসসি পাস করার পর বিভিন্ন কারণে পড়াশোনা থেকে ছিটকে পড়েন। দীর্ঘদিন পর আশপাশের লোকজনের সহযোগিতায় প্রাথমিক বিদ্যালয় চালু করেন এবং ওই বিদ্যালয়ে ১৯৭৮ সালে শিক্ষক হিসেবে যোগ দেন।
২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করায় বাধ্য হয়েই এইচএসসি পরীক্ষা দেয়ার সিদ্ধান্ত নেন রইছ উদ্দীন। দীর্ঘ ৪০ বছর পর নিয়মিত ছাত্রদের সঙ্গে মানবিক বিভাগে পরীক্ষা দিয়ে জিপিএ ৪ দশমিক ৬০ নম্বর পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন তিনি। রইছ উদ্দিন ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, তিনি খুবই আনন্দিত। বিশেষ করে তারই ১৭/১৮ জন ছাত্র তার সঙ্গে পরীক্ষা দিয়েছিল এবং তাদের থেকে তিনি ফলাফল ভালো করেছেন!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া