adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদ ফিরলেন শূন্য হাতে – পালিত কন্যা মৌসুমী এখনও ভারতে

Ershad-1রফিক আহমেদ : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ৬ দিনের সফর শেষে খালি হাতেই ভারত থেকে দেশে ফিরেছেন। ব্যাপক নজরদারির কারণে বিজেপি সরকারের কারো সঙ্গে গোপনে সাক্ষাত করে ছক অনুযায়ী রাজনৈতিক এজেন্ডা পুরণ করতে পারেননি এরশাদ। সফরকালে দিল্লিতে অবস্থানরত পালিত কন্যা মৌসুমীর সঙ্গেও দেখা সাক্ষাত করতে সুযোগ পাননি তিনি । এরশাদ ছেলে এরিককে স্কুলে ভর্তি ও অন্যান্যকাজ ছাড়া কলকাতার তাজ বেঙ্গল হোটেলে অধিকাংশ সময় অলসভাবে কাটিয়েছেন বলে দলর নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দেশে ফিরলেও তার পালিত কন্যা মৌসুমি হোসেন অনন্যা এখনো দিল্লিতে অব¯’ান করছেন। সেখানে ক্ষমতাসীন দল বিজেপির শীর্ষনেতাদের সঙ্গে তার দেখা সাক্ষাতের কথা শোনা গেছে। তবে তার মুঠোফোন বন্ধ থাকায় এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। এরশাদ ঘনিষ্ঠনেতারাও এ বিষয়টি নিয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। ৯ আগস্ট এরশাদের ভারত সফরের কয়েকদিন আগেই তার পালিত কন্যা মৌসুমি ভারতের দিল্লিতে পৌঁছেন।
সূত্রমতে, হুসেইন মুহম্মদ এরশাদ তার ছেলে এরিক এরশাদ ও একান্ত সচিব মেজর (অব.) খালেদ আখতারকে সঙ্গে নিয়ে জেট এয়ারের ফ্লাইটযোগে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় হযরত শাহ্জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এসময় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম, এম এ হান্নান এমপি, গোলাম হাবিব দুলাল, গোলাম কিবরিয়া টিপু, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, আজম খান, তাজ রহমান, বাহাউদ্দিন আহমেদ বাবুল, নুরুল ইসলাম নূরু, মোহাম্মদ নোমান এমপি, কেন্দ্রীয় নেতা সুলতান আহমেদ সেলিম, নাসির উদ্দিন শিকাদার, মুনিম চৌধুরী বাবু এমপি, নুরুল ইসলাম তালুকদার এমপি, আমির হোসেন ভূ্ইঁয়া এমপি, ঢাকা মহানগর উত্তরের জাকির হোসেন জিকু প্রমুখ তাকে বিমানবন্দরে স্বাগত জানান।
জাপার নির্ভরযোগ্য সূত্র জানায়, গত ৯ আগস্ট ৬ দিনের ব্যক্তিগত সফরে এরশাদ ভারতের কলকাতায় যান। ছেলে এরিক এরশাদকে সংগীত শেখানোর জন্য কলকাতার একটি স্কুলে ভর্তি করানো ও চোখ পরীক্ষাসহ ব্যক্তিগত সফরের কথা বলে আড়ালে বিজেপি সরকারের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক তৈরির অভিলাষই ছিল এ সফরের মূল উদ্দেশ্য। কিন্তু বিষয়টি আগ থেকে প্রচার হয়ে যাওয়ায় তার সফরকে কেন্দ্র করে সরকারিভাবে নজরদারি বাড়ানো হয়। যে কারণে ব্যক্তিগত কাজ ছাড়া তিনি রাজনৈতিক কোন কর্মকাণ্ডই করতে পারেননি বলে সূত্র জনায়।
জানা গেছে, ক্ষমতাসীন বিজেপি দলের শীর্ষপর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ ও ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করতেই জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের পক্ষ থেকে বিশেষ অ্যাসাইনমেন্ট নিয়েই মৌসুমিকে দিল্লি পাঠানো হয়েছে বলে জানা গেছে। বিষয়টি দলের মধ্যেও গোপন করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া