adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শয়তানের’ বিরুদ্ধে যুদ্ধ করতে সৌদি সরকারের ১০ কোটি ডলার

saudi-king-1 {focus_keyword} ‘শয়তানের’ বিরুদ্ধে যুদ্ধ করতে ১০ কোটি ডলার saudi king 1আন্তর্জাতিক ডেস্ক : সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্যে সৌদি আরব সরকার জাতিসংঘের মহাসচিব বান কি-মুনের হাতে ১০ কোটি মার্কিন ডলারের একটি চেক তুলে দিয়েছেন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আদেল আল জুবায়ের বলছেন, এ টাকা সেই ‘শয়তানের’ বিরুদ্ধে যুদ্ধ করার জন্যে, যার কুপ্রভাব আমাদের সবাইকে গ্রাস করতে চলেছে।
জাতিসংঘের মহাসচিব সৌদি সরকারের এ ‘উপহারকে’ স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, সাম্প্রতিক সময়ে সন্ত্রাসের ভয়াবহ উত্থান ঘটেছে এবং সর্বশেষ ইসলামিক স্টেট সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে।
আদেল আল জুবাইর আরো বলেন, ‘সন্ত্রাসের কোনো ধর্ম নেই। সন্ত্রাস প্রত্যেক ধর্মকেই ক্ষুণœ করে। তাদের মোকাবেলায় সকল দেশের সম্মিলিত অংশগ্রহণ প্রয়োজন।’ তিনি জাতিসংঘের ওপর আস্থাবান বলেও জানান।
উল্লেখ্য, সৌদি আরবের বাদশাহ আব্দুল্লাহ দশ বছর পূর্বে সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য একটি আন্তর্জাতিক সংঘ গড়ার প্রকল্প হাতে নিয়েছিলেন। এরই সূত্র ধরে ২০০৫ সালে ৫৫টি দেশের উপস্থিতিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০১১ সালে বাদশাহ আব্দুল্লাহ জাতিসংঘের নিউইয়র্কে কাউন্টার টেরোরিজম সেন্টার প্রতিষ্ঠার জন্যে ১ কোটি মার্কিন ডলার সহায়তা প্রদান করেছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া