adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ার ‘মায়া’ নেই

মায়া {focus_keyword} বিএনপির কর্মসূচি প্রতিহতের নির্দেশ q99zu6a9 e1407337300629নিজস্ব প্রতিবেদক : অনেক দিন পর বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট পরীক্ষামূলক আন্দোলনের হালকা কর্মসূচি ঘোষণা করে দুই দিন আগে। আর এতেই গলদঘর্ম হয়ে পড়ে আওয়ামী লীগ। হালকা কর্মসূচিও তারা মেনে নিতে পারছে না। তাই ২০ দলীয় জোটের কর্মসূচি রুখে দিতে ঢাকা মহানগরসহ সংশ্লিষ্ট থানা ও ওয়ার্ডের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। বিএনপি আগেই বলেছিলো, তারা সুন্দরভাবে বিক্ষোভসহ অন্যান্য কর্মসূচি পালন করবে। এতে সরকার যাতে বাধা না দেয় সে জন্য অনুরোধও জানিয়েছিল। কিন্তু মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ‘মায়াহীন’ ভাবেই ঘোষণা দিলেন বিএনপির কর্মসূচি রুখে দেওয়ার।  
বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি সফল করার লক্ষ্যে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ নির্দেশ দেন।
বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মায়া বলেন, ‘শোকের মাসে শান্তিপূর্ণ কর্মসূচির নামে অশান্তি সৃষ্টি করলে আমরা বসে থাকব না। আমরা খালেদা জিয়াসহ বিভিন্ন দলকে বারবার অনুরোধ করেছি। শোকের মাসে যাতে কেউ বিশৃঙ্খলা করার কর্মসূচি না দেয়। কিন্তু তারা আবার কর্মসূচি দিয়েছে।’
মন্ত্রী বলেন, ‘শান্তি কর্মসূচি যদি শান্ত হয়, আমাদের আপত্তি নাই। আমরা স্বাগত জানাবো কিন্তু যদি শান্তি কর্মসূচির মাধ্যমে বিশৃঙ্খলার চেষ্টা করেন, অশান্তি সৃষ্টি করেন, আমরা চুপ করে বসে থাকবো না।
তিনি বলেন, ‘নির্বাচন হবে ২০১৯ সালে। এর আগে কোনো ডায়ালগ (সংলাপ) নয়, কোনো নির্বাচন নয়। আমরা জনগণের সেবক। জনগণের নিরাপত্তা ও সেবার লক্ষেই কাজ করে যাব।
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মুকুল চৌধুরী, কামাল আহমেদ মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া