adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেল করেছে ছেলে- পাস করেছেন মা

মা-ছেলে {focus_keyword} এইচএসসি পাস করেছেন মা, ছেলে ফেল plz3cuxxডেস্ক রিপোর্ট : কালীগঞ্জে মা ও ছেলে এবারের এইচএসসি পরীক্ষায় একসঙ্গে অংশ নেন। কিন্তু মা জোবায়দা খানমের মুখে হাসি ফুটলেও, ভীষণ মন খারাপ ছেলে ইমরান খানের। ৪৫ বছর বয়স্ক জোবায়দা খানম পেয়েছেন জিপিএ ৩.২০। উপজেলা শহরের শহীদ নুর আলী কলেজ থেকে অংশ নিয়েছিলেন তিনি।
কালীগঞ্জ পৌরসভার সাবেক এই কাউন্সিলর পাস করলেও আনন্দের ছোয়া যেন তাকে স্পর্শ করতে পারছে না। ছোট ছেলে ইমরান খানের ফেল সব হাসি যেনো কেড়ে নিয়েছে।

জোবায়দা খানম বলেন, লেখাপড়ার আগ্রহ থাকলেও মাধ্যমিক পাসের আগেই পারিবারিক সিদ্ধান্তের কারণে তাকে যেতে হয় স্বামীর সংসারে। স্বামী ফখরুদ্দিন খান একজন পরিবহণ শ্রমিক হওয়ায় আগ্রহ থাকলেও টানাটানির সংসারে আর লেখাপড়া করতে পারেনি। ২ মেয়ে ২ ছেলে নিয়ে তার সংসার। তারপরও অদম্য ইচ্ছা শক্তির বলে তিনি ছোট ছেলে ইমরান খানের সঙ্গে এইচএসসি পরীক্ষায় অংশ নেন।
১৯৯৭ সালে কালীগঞ্জ পৌরসভার মহিলা কমিশনার নির্বাচিত হওয়ার পর বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে মেশার সুযোগ হয় তার। তিনি দেখেছেন লেখাপড়ার বিকল্প কোনো কিছু নেই।

স্বামী ফখরুদ্দিন খান জানান, তার স্ত্রী সংসার জীবনে এসে লেখাপড়ার জন্য আফসোস করতেন। ফলে শেষ বয়সে হলেও মনের আশা পূরণ করার জন্য সহযোগিতা করেছেন। পড়ালেখার কঠিন বিষয়গুলোতে ২ ছেলে মাকে সাহায্য করে।
কলেজের শিক্ষক রফিকুল ইসলাম মন্টু জানান, তাদের অদম্য ইচ্ছা শক্তির বলেই এটি সম্ভব হয়েছে। তবে ছেলে অকৃতকার্য হলেও আগামীতে ভালোভাবে কৃতকার্য হবে এমন আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া