adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পানির নিচে ঢাকা শহর

{focus_keyword} বৃষ্টিতে জলজট, যানজট অতঃপর ভোগান্তি 10592683 10204520757118974 4306116552276128177 nনিজস্ব প্রতিবেদক : ঢাকা শহরের বেশিরভাগ জায়গাই ডুবে গেছে গত দুদিনের বৃষ্টিতে। যার ফলে নগরীতে সৃষ্টি হয়েছে যানজটের। এতে চরম ভোগান্তিতে পরছেন কমর্জীবী ও শিক্ষার্থীরা। মূলত বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে এ পরিস্থিতির সৃষ্টি হয়।
আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় সোমবার দিনগত রাতে রাজধানীতে একপশলা বৃষ্টি হয়েছে। পরে সেই ধারাবাহিকতায় মঙ্গলবার ও বুধবার দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হয়েছে। তবে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া অবিরাম বৃষ্টিপাতে রাজধানীর নীচু এলাকাগুলিতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। এছাড়া ঢাকার মিরপুর পল্লবী,কাজীপাড়া, শেওরাপাড়া, কাওরান বাজার, মতিঝিল, শান্তিনগর, বাসাবো, বাড্ডা, আজিমপুর, দক্ষিণ কমলাপুরসহ বিভিন্ন স্থানে পানি জমে রাস্তাঘাট যান চলাচলে বিঘœ সৃষ্টি হয়।   
আবহাওয়া অধিদপ্তরে দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানীতে বৃহস্পতিবার সকালে ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবারও এ ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।
বৃহস্পতিবার ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলে একটি লঘুচাপ অবস্থান করছে। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়। এর প্রভাবে গত কয়েকদিন ধরেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া