adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিছুক্ষণ পরেই ৭০তম জন্মদিনে কেক কাটবেন খালেদা

khaleda 2 খালেদা জিয়া {focus_keyword} ৭০তম জন্মদিনে কেক কাটবেন খালেদা khaleda 2 e1407262358590নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জম্মদিন পালন হবে কিছুক্ষণ পরেই। রাত ১২টা বাজলেই ৭০ বছরে পা দেবেন বিএনপির এ নেত্রী। ১৫ আগস্ট শুক্রবার খালেদা জিয়ার ৭০তম জন্মদিন। যদিও তার এ জন্মদিন নিয়ে বিতর্ক রযেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বরাবরই বঙ্গবন্ধুর মৃত্যু দিবস ১৫ আগস্টে তার এ জন্মদিন পালন নিয়ে সমালোচনায় মুখর রয়েছে।
উল্লেখ্য, ১৯৪৫ সালের ১৫ আগস্ট বাবার কর্মস্থল জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। বড় হন দিনাজপুরে। জন্মের পর তার নাম রাখা হয় খালেদা খানম। পুতুল তার ডাক নাম। বাবা এস্কান্দার মজুমদার ছিলেন ব্যবসায়ী।
তার পৈতৃক বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার শ্রীপুরে। মা তৈয়বা মজুমদার দিনাজপুরের চন্দনবাড়ির মেয়ে। ১৯৬০ সালের আগস্টে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের সঙ্গে তার বিয়ে হয়।
গুলশান কর্যালয় সূত্র জানায়, আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করেন না খালেদা জিয়া। তবে, জন্মদিন উপলক্ষে প্রতিবারের মতো এবারও বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আনা কেক কাটবেন বিএনপির চেয়ারপারসন।
বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য সায়রুল কবীর খান জানান, বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে বিএনপি এবং এর অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দল, তাঁতীদল ও মতসজীবী দলের পক্ষ থেকে আলাদা আলাদা কেক আনা হবে।
জন্মদিনের প্রথম প্রহরে অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আনা সেই কেক কাটবেন খালেদা জিয়া। পরে তা মাদরাসা, এতিমখানা ও ভবঘুরে প্রতিষ্ঠানের মধ্যে বিতরণ করা হবে।
কেক কাটা অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন বলেও দলীয় সূত্রে জানা গেছে।
সয়রুল কবীর আরো জানান, এছাড়া শুক্রবারও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে তাদের কার্যালযে ম্যাডামের জন্মদিনের কেক কাটা হবে। ভারপ্রাপ্ত মহাসচিব জন্মদিন উপলক্ষে বগুড়ায় জুমার নামাজের পর হাস-মুরগী বিতরণ করবেন। আসরের নামাজের পর কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া