adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শে হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে আনন্দ প্রকাশ করে হাসিনা বলেন, শিক্ষা সবার কাছে পৌঁছে দিতে পারলে শিক্ষার মানও বাড়ানো সম্ভব হবে। 
চলতি বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৭৮ দশমিক ৩৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে; জিপিএ-৫ পেয়েছে ৭০ হাজার ৬০২ জন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং দশ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা বুধবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন।
শেখ হাসিনা বলেন, শিক্ষা সকলের কাছে পৌঁছে দিতে পারলেই শিক্ষার মান বাড়বে। শিক্ষাকে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার মূল চাবিকাঠি হিসাবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মাননীয় শিক্ষা মন্ত্রী কিছু লোকের কথায় দুঃখ পান। কিছু লোক আছে যাদের কাজই সমোলোচনা করা। পাছে লোকে কিছু বলে- এটা মনে করলে সঠিক কাজ করা যাবে না, বলেন প্রধানমন্ত্রী।বাংলা ছাড়া অন্য কোনো ভাষাতে ‘পরশ্রীকাতরতা’ শব্দটি নেই- এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, কে কি বললো- এটা নিয়ে দুঃচিন্তা করার কোনো কারণ নেই। শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পাসের হার আগামীতে আরো বাড়বে।
আমরা প্রতিটি জেলায় বেসরকারি, না হয় সরকারি- একটি করে বিশ্ববিদ্যালয় করে দেব। পাশাপাশি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ওপরও গুরুত্ব দেন তিনি। গণভবনে বসেই প্রধানমন্ত্রী অনলাইনে পরীক্ষার ফলাফল উš§ুক্ত করেন এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিনাজপুরে স্থানীয় শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। দিনাজপুরের জেলা প্রশাসকের কার্যালয় থেকে সরকারি মহিলা কলেজের ছাত্রী সেঁজুতি হক, দিনাজপুর সরকারি কলেজের ছাত্র তমাল চন্দ্র এবং সদর উপজেলার উথরাইল সিদ্দিকিয়া আমীন মাদ্রাসার মোহাইমিনুল ইসলাম এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে।
জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর সঞ্চালনায় তার কার্যালয়ে এ অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহামুদ আলী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উপস্থিত ছিলেন। দিনাজপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শ’ খানেক শিক্ষার্থী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া