adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজেকে মন্ত্রী মনে করি না

ওবায়দুল কাদের {focus_keyword} নিজেকে মন্ত্রী মনে করেন না কাদের KADER e1405596817791নিজস্ব প্রতিবেদক : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি নিজের জন্য কিছুই করিনি। জৌলুস নেই আমার। প্রতিদিন আমি কোনো না কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করি। আমি নিজেই বিভিন্ন লিফলেট বিতরণ করি। এজন্য সবাই অনেকে অনেক কথা বলেন। আমি নিজেকে মন্ত্রী মনে করি না। আমি একজন দেশের কর্মী।
আজ বুধবার দুপুরে রাজধানীর কাওরান বাজারের ডেইলি স্টার ভবনে ‘বাংলাদেশ সড়ক নিরাপত্তা: বাধা ও বাস্তবতার প্রেক্ষাপট’ শীর্ষক এক গবেষণা প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। প্রতিবেদনটি উপস্থাপন করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। সড়ক দুর্ঘটনা সম্পর্কে সম্প্রতি পাওয়ার অ্যান্ড পার্টিটিসিপেশান রিসার্স সেন্টার (পিপিআরসি) এবং ব্র্যাক এ গবেষণা পরিচালনা করেন।
অনুষ্ঠানে যোগাযোগমন্ত্রী বলেন, ‘দেশের ৪ লেনের সড়কগুলোতে ২৩টি ব্রিজের মধ্যে ১৭টি, ২৪০টি কালবার্টের মধ্যে ২৩৫টি সম্পন্ন হয়েছে। আগামী রোজা ঈদের পূর্বে ৪ লেনের সড়কগুলোর কাজ পুরোপুরি শেষ হবে।’
মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক রিপোর্টার আছেন যারা আমার ওপর কিংবা কোনো ইঞ্জিনিয়ারের ওপর রাগ করে একটা নিউজ প্রকাশ করেন। কিন্তু নিউজের মধ্যে অভিযুক্তের বক্তব্য থাকা উচিত।
মন্ত্রী স্বস্তি প্রকাশ করে বলেন, এবার ঈদের মানুষ মাত্র ৫ ঘণ্টায় চট্টগ্রাম, ৯ ঘণ্টায় কক্সবাজার, ২ ঘণ্টায় কুমিল্লা, আড়াই ঘণ্টায় ফেনীতে যেতে পেরেছে। সড়ক ভালো থাকার কারণেই এমনটা সম্ভব হয়েছে। বিভিন্ন স্থানে বিলবোর্ড লাগানোর সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘বিল বোর্ডের জন্য রাস্তা, পাহাড় এমনকি কিছুদিন পরে আকাশও দেখা যাবে না। আমি এসব নিয়ে কথা বলায় অনেকেই আমার ওপর অসন্তুষ্ট।
মন্ত্রী বলেন, ‘বিমানবন্দর সড়ক নিয়ে একটি পত্রিকায় নিউজ হয়, এ সড়কটি মৃত্যুপুরী। পরে আমি ওই দিনই সেখানে সফর করেছি। পুলিশ, এলাকাবাসী ও ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলেছি। অনেকেই বলেছেন সেখানে স্প্রিড বেকার স্থাপন করতে। আসলে স্প্রিড বেকার দুর্ঘটনার অন্যতম কারণ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সদস্য আব্দুল হক, প্রফেসর হুমায়ূন কবীর প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া