adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কর্মসূচিতে বাধা দিলে দায় সরকারের: আব্বাস

মির্জা আব্বাসনিজস্ব প্রতিবেদক : বিএনপির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, ২০ দলীয় জোটের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। আমাদের হাতে খালেদা জিয়া যুদ্ধ করার জন্য ঢাল তলোয়ার তুলে দেননি। আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে বাধা দিলে সব দায় সরকারকে বহন করতে হবে। 
বুধবার রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে নগর বিএনপি আয়োজিত মহানগরবিএনপির যৌথ সভার শুরুতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় তিনি কর্মসূচিতে কোন প্রকার বাধা না দেয়ার জন্যও সরকারের প্রতি আহ্বান জানান।
২০ দলীয় জোট কর্মসূচি ঘোষণা করায় সরকার আতঙ্কিত উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, ‘বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই বলে সরকারের মন্ত্রী-এমপিরা হাঁকডাক দিচ্ছেন অথচ সরকার আতঙ্কিত হয়ে বিএনপির নেতাকর্মীদের হত্যা, গ্রেপ্তার ও নির্যাতন করছে।
এসময় সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়া আমাদের দল গোছাতে বলেছেন বিশৃঙ্খলা করতে বলেননি। গণতন্ত্রে মিটিং মিছিল করার ক্ষমতা রয়েছে। এটা যদি বিশ্বাস করেন তাহলে কেন মিটিং মিছিলের গলা টিপে ধরছেন? আমাদের মিছিল ও মিটিং এর জন্য অতিরিক্ত পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করতে হবে না। মিছিল মিটিং দেখে ভয় পেলে ক্ষমতা চালাবেন কেমন করে? সামনে আরো দিন বাকি রয়েছে। 
তিনি জানান, আগামী ১৬ আগস্ট রাজধানী নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল ৩ টায় মৌন মিছিল বের হবে। এবং ১৯ আগস্ট বিকাল ৪ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে।
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে যৌথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক বরকত উল্লাহ বুলু, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া