adv
২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশ ছাড়ছে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক : সর্বশেষে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল বাংলাদেশ দল। চলতি বছরে এটি বাংলাদেশের প্রথম বিদেশ সফর। প্রায় দেড় বছর পর ফের বিদেশ সফরে যাচ্ছে মুশফিক বাহিনী। এ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।
বুধবার রাত সাড়ে ৯ টায় এমিরেটসের বিমানে করে দুবাই রওনা হয়ে যায় মুশফিকরা। যাবার বেলায়ও জয়ের ব্যাপারে দৃঢ় আমবাদ ব্যক্ত করতে পারেননি। শুধু জানিয়ে গেলেন সেই পুরানো কথাই। ‘আমরা ওদের (ওয়েস্ট ইন্ডিজ) বিরুদ্ধে ভালো খেলবো। দুবাই থেকে দলটি যাবে যাবে লন্ডন। সেখান থেকে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছবে টাইগাররা। 
দ্বীপ দেশটিতে যাওয়ার আগে রোববার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেন কোচ হাথুরুসিংহে। শুরুটা ভাল করতে চান তিনি। তার মতে, এটি খুবই গুরুত্বপূর্ণ। খেলা কোথায় হচ্ছে, বা কার বিপক্ষে হচ্ছে, তা চিন্তার ব্যাপার না। আমরা আপাতত ভাল একটি শুরুর দিকে তাকিয়ে আছি।
সংবাদ সম্মেলনে টাইগার দলপতি মুশফিক বলেন, কঠিনতো সবকিছুই। আমার মনে হয় ক্রিকেট কোন সহজ খেলা নয়। আমাদের লক্ষ্য প্রতিটি সিরিজে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলা। ভালো খেললে যে কোনো ফরম্যাট হোক না কেন, আপনি জিতবেন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ  ক্রিকেট খেলতে না পারলে যে কোনো ফরম্যাটে আপনি জিততে পারবেন না। আমাদের সঙ্গে সবকিছু যদি ঠিক মতো হয় তাহলে আমরা ভালো করতে পারবো। অনেক গুলো ম্যাচ জেতার সুযোগ রয়েছে।
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে প্রিমিয়ার লিগের দলবদল হয়েছে। পুলের সব ক্রিকেটররা দল পেলেও দল পাননি অলরাউন্ডার সোহাগ গাজী ও গত মৌসুমের সর্বাধিক উইকেট শিকারি আরাফাত সানি। দল না পেয়ে ক্যারিবিয়ায় যাচ্ছেন গাজী। ২০ আগস্ট প্রথম ওয়ানডে খেলবে টাইগাররা।
১৫ সদস্যের বাংলাদেশ দল : অধিনায়ক মুশফিকুর রহিম, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মো. মিথুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও আল-আমিন হোসেন।
১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল : অধিনায়ক ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, কির্ক অ্যাডওয়ার্ডস, জ্যাসন হোল্ডার, নিকিতা মিলার, সুনিল নারিন, কিরেন পোলার্ড, দিনেশ রামদিন, রবি রামপাল, কেমার রোচ, ড্যারেন স্যামি ও লেনডাল সিমন্স।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া