adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিলা ক্রিকেটের ফাইনালে মোহামেডান

নিজস্ব প্রতিবেদক : মেট্রোপলিটন ওমেন্স ক্রিকেট লিগে গুলশান ইয়ুথ ক্লাবকে হারিয়ে ফাইনালে উঠেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে লিগের প্রথম সেমিফাইনাল ম্যাচে ইয়ুথ ক্লাবের বিপক্ষে ৯৯ রানের বড় জয় পায় সালমা খাতুনরা। একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে আবহনীর বিপক্ষে খেলবে কলাবাগান সমাজ কল্যাণ।
টস জিতে ব্যাট করতে নামে সালমারা। শ্রাবণের আকাশ ক্ষণে ক্ষণে রূপ বদলায়। তার চিত্র দেখা যায় মিরপুরের মাঠে। একাধিক বার বৃষ্টি এসে হানা দেয় এই ম্যাচে। ফলে ওভার কমিয়ে দেওয়া হয়। উদ্বোধনী জুটিতে আয়শা রহমান ও সাথিরা জাকির শত রানের জুটি গড়েন। ৪২ রান করে হ্যাপি আলমের বলে সাজ ঘরে ফিরেন আয়শা। ৪৩ রান করে ফাহিমা খাতুনের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন সাথিরা।
এছাড়া, দলনেত্রী সালমা খাতুন ২৪ বলে ১১ রান ও সুলতানা ইয়াসমিন ১০ রান করেন। গুলশান ইয়ুথ ক্লাবের পক্ষে বল হাতে দুইটি উইকেট নেন বৃষ্টি রায়। একটি করে নেন ফাতেমা খাতুন, সাবিকুন নাহার ও হ্যাপি আলম। একটু পর পর বৃষ্টির কারণে ম্যাচ চলে যায় ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে। ৩০ ওভারে ১৫৯ রানের লক্ষ্য দাঁড়ায় ইয়ুথ ক্লাবের সামনে। 
লক্ষ্যে ব্যাট করতে নেমে ফাতেমা খাতুনের ২৩ ছাড়া বাকিরা আসা-যাওয়ার মধ্যে থাকেন। ওপেনার মাহমুদা খান ১১ ও জান্নাতুল ফেরদৌসি ১৯ রান করেন। ৫৫-৫৯ রান পর্যন্ত মাত্র পাঁচ রানে ৮ উইকেট হারায় ইয়ুথ ক্লাব। ২৭.১ ওভারে ৫৯ রানে থামে তাদের রানের চাকা। 
মোহামেডানের পক্ষে দুইটি করে উইকেট নেন আয়শা রাহমান ও সাথিরা জাকির। একটি করে উইকেট নেন তাজিয়া আক্তার, তাহিন তাহেরা ও ইতি মন্ডল। ম্যাচ সেরা হয়েছেন সাথিরা জাকির। ফাইনাল ম্যাচ হবে ১৬ আগস্ট সকাল ৯.৩০ মিনিটে।
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ১৪৬/৬ (৩৩ ওভার)
গুলশান ইয়ুথ ক্লাব: ৫৯/১০ (২৭.১ ওভার)
ফল: মোহামেডান স্পোর্টিং ক্লাব ৯৯ রান জয়ী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া