adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলন আজ- আন্দোলনের পরীক্ষামূলক কর্মসূচি ঘোষণা হচ্ছে

fakhrul-bnp-700x336নিজস্ব প্রতিবেদক : ৫ জানুয়ারির নির্বাচনের পর দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি যেন ঝিমিয়ে পড়েছিল। নির্বাচনে অংশ না নেওয়ায় এক রকম এক ঘরে হয়ে পড়েছিল দলটি। একের পর এক মামলার কারণে নাজেহাল দলের শীর্ষ পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ পর্যন্ত।  নতুন সরকারের বিরুদ্ধে হালকা কর্মসূচির মধ্য দিয়ে ঝিমিয়ে পড়া দলকে পুনরুজ্জীবিত করতে চায় দলটির নীতিনির্ধারকরা।
দশম জাতীয় সংসদ নির্বাচনের দীর্ঘ ৭ মাস বলা যায় কোনো কর্মসূচিই ছিল না দলটির। অবশেষে সেই অচলাবস্থার অবসান হতে যাচ্ছে।  সরকার পতন আন্দোলনের দিকে এগিয়ে যেতে আজ মঙ্গলবার প্রথম পর্যায়ের হালকা কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। দুপুর ১২টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলীয় জোটের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে আগামী দিনের আন্দোলন-কর্মসূচির বিষয়ে ব্রিফ করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার রাতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন জোটনেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
এদিকে বিএনপির সূত্রে জানা গেছে, সম্প্রচারনীতিমালা বাতিলের দাবিতে ১৯ আগস্ট এবং তার আগে ১৬ আগস্ট গাজায় ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে পরপর দুটি সমাবেশ কর্মসূচি পালন করতে চায় ২০ দলীয় জোট। এছাড়া ২০-৩০ আগস্ট সারাদেশে গণসংযোগ কর্মসূচি পালন করা হবে।
 সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে ২০-৩০ আগস্ট থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে এই গণসংযোগ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির মধ্যে থাকবে লিফলেট বিতরণ, ঘরোয়া সমাবেশ, মতবিনিময় ইত্যাদি।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া