adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির ঢিলেঢালা আন্দোলন কর্মসূচি ঘোষণা

fokhনিজস্ব প্রতিবেদক : সম্প্রচার নীতিমালার ও গাজা হামলার প্রতিবাদে আগামী ১৯ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ সভা করার ভেতর দিয়ে শুরু হচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ঢিলেঢালা আন্দোলন কর্মসূচি।
এছাড়াও ঢাকাসহ সারাদেশে ১৬ আগস্ট কালো পতাকা মিছিল হবে। পাশাপাশি আগামী ২১ থেকে ৩০ আগস্ট ২০ দলের নেতারা সারাদেশে গণসংযোগ কর্মসূচি পালন করবে।
এদিন বিকাল ৩টায় নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে এ মিছিল শুরু হবে। এছাড়া ২ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় শোভাযাত্রা বের হবে। মঙ্গলবার দুপুরে বিএনপির যৌথসভা ও শরিক ২০ দলের মহাসচিবদের সঙ্গে বৈঠকের পর এ কর্মসূচি চূড়ান্ত করা হয়। পরে নয়াপল্টনের এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি আরো জানান, এসব কর্মসূচির বাইরে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর থেকে ঢাকাসহ সারাদেশে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি। এর অংশ হিসাবেই ৩১ আগস্ট প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, ১ সেপ্টেম্বর ভোরে ঢাকাসহ সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং ঢাকায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পন করা হবে।
সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরো জানান, দলীয় ও শরিক দলের নেতাদের বৈঠকে গাজা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। নেতারা অবিলম্বে এ হামলা বন্ধের দাবি জানান। এছাড়াও নৌ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। পাশাপাশি তোবা গার্মেন্টের শ্রমিকদের কাজে যোগদানের ব্যাপারেও পদক্ষেপ নেয়ার জন্য সভায় নেতারা আহ্বান জানান।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া