adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চ উদ্ধার হয়নি – অভিযান সমাপ্তি ঘোষণা

vlcsnap-2014-08-11-11h49m00s92নিজস্ব প্রতিবেদক : হদিস পাওয়া গেলো না পদ্মায় ডুবে যাওয়া লঞ্চের। টানা ৮দিন উদ্ধার ততপরতা চালিয়ে লঞ্চ উদ্ধারে ব্যর্থ হয় প্রশাসন। শেষ পর্যন্ত মুন্সিগঞ্জ জেলা প্রশাসক উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।
সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক নিজেদের ব্যর্থতার দায়ভার স্বীকার করে বলেন, গত ৮ দিন ধরে আমরা যে লঞ্চ উদ্ধার ততপরতা চালিয়েছি তা আর সম্ভব নয়। তাই আমরা লঞ্চ উদ্ধার ততপরতা স্থগিত করেছি। কারণ এ থেকে ইতিবাচক কোনো ফল পাওয়া যাবে বলে আমার মনে হচ্ছে না। তবে স্বজনদের সর্বাত্বক সহযোগিতা করতে এবং মানবিক এই দূর্যোগে যারা স্বজন হারিয়েছেন তাদের পাশে দাড়াতে সর্বাত্বক চেষ্টা করেছি।
পিনাক-৬ উদ্ধার ততপরতা নিয়ে মাওয়াঘাট সংলগ্ন ডাকবাংলোতে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন কর্তৃপক্ষের ডাকা সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, পদ্মায় লঞ্চডুবির ঘটনায় নিখোঁজ ও ডুবে যাওয়া লঞ্চ পিনাক-৬ উদ্ধার কাজে সরকার, প্রশাসন এবং সাধারণ মানুষের  তরফ থেকে যা যা করা দরকার ছিল তার সবকিছুই আমরা করেছি। কিন্তু দুর্ভাগ্য বশত আমরা লঞ্চটি উদ্ধার করতে পারিনি। জেলা প্রশাসক হিসেবে নয়, জনগণের সেবক হিসেবে আমরা চেষ্টা করেছি এবং জনগণ, সাংবাদিকসহ অনেকেই সহযোগিতা করেছেন। তিনি বলেন, স্বজন সকলেই যারা এখানে এসেছেন তাদের খাওয়া-দাওয়াসহ সব ধরণের সহযোগিতা করতে আমরা চেষ্টা করেছি। আমরা যাদের হারিয়েছি তাদের হয়তো ফেরত দিতে পারবো না। তবে আমরা আশা করবো যে যারা লঞ্চ মালিক আছেন, সচেতন নাগরিক আছেন, যার যার অবস্থান থেকে যদি আমরা দায়িত্বশীল ভূমিকা পালন করি তাহলে অদূর ভবিষ্যতে আমার কোন মা, ভাই বা বোনকে হারাবো না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া