adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিতার সঙ্গে খেলা (ভিডিও)

ছবি: সংগৃহীতআন্তর্জাতিক ডেস্ক : ভাবুন, জ্বল জ্বল চোখে ক্ষিপ্র গতিতে একটি কালো চিতা আপনার দিকে ধেয়ে আসছে! কী, ভাবতেও চান না তো? ঠিক, আমরা কেউ কল্পনাতেও এমনটা ভাবব না যে, একটি হিংস্র চিতা লাফিয়ে আমাদের ঘাড়ে উঠছে!
তবে একজনের নাম বলতে পারি, যার কাছে এটি রোজকার খেলা। নাম জুহি আগারওয়াল। জুহি দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে ‘চিতা এক্সপেরিয়েন্স’ নামে একটি সংস্থায় কাজ করেন।
ভিডিও সাইট ইউটিউবে জুহির পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, পারডাস নামের এই মেয়ে চিতাটি দৌড়ে এসে জুহির ঘাড়ে উঠছে। তিনিও আনন্দে চিতাটিকে আদর করে দিচ্ছেন। 
চিতাটির জন্ম ২০১২ সালের মার্চ মাসে। ২০১৩ সালের ৮ ফেব্র“য়ারি পোস্ট করা জুহির এই ডিডিওটি এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এখন পর্যন্ত প্রায় ১৫ লাখ মানুষ এটি দেখেছেন।  অলাভজনক এ সংস্থাটি পারডাসকে জঙ্গল থেকে তাদের কাছে নিয়ে আসে। তাকে খাওয়ানোর জন্য যথেষ্ট মাতৃদুগ্ধ ছিল না পারডাসের মায়ের। সে আরেকটু বড় হলেই মা কালোচিতা ‘প্যান্থেরা’র কাছে ফেরত পাঠানো হবে। 

এ বিষয়ে চিতা এক্সপেরিয়েন্স জানায়, বিপন্ন প্রাণীদের সংরক্ষণ করেন তারা। তবে তারা চিতার সংরক্ষণ ও প্রজননে বিশেষভাবে নজর দেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া