adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে আগুন

ছবি: প্রতীকীডেস্ক রিপোর্ট : ঢাকা ও গাজীপুর জেলা সীমানার চক্রবর্তী এলাকায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের ক্রিসেন্ট টাওয়ার নামে একটি গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
রোববার ভোর সাড়ে ৫টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুনের খবর পেয়ে সাভার ডিইপিজেড ও গাজীপুর ফায়ার সাভিসের মোট ৭টি ইউনিট পযার্য়ক্রমে আগুন নিয়ন্ত্রণে কাজে যোগ দিয়েছে।
ডিইপিজেড স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ জানান, প্রাথমিকভাবে আগুনের কারণ সম্পর্কে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।
এ ব্যাপারে গাজীপুর ফায়ার স্টেশনের সহকারী উপ-পরিচালক আক্তারুজ্জামান লিটন বলেন, বেক্সিমকোর বড় গোডাউনে আগুন লেগেছে। এখনো আগুনের উতপত্তিস্থল খুঁজে পাওয়া যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। 
প্রয়োজনে আরো ফায়ার সার্ভিসের ইউনিট যোগ দেবে বলেও তিনি জানান।
চক্রবর্তী পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদশক (এসআই) মিজানুর রহমান বাংলানিউকে বলেন, বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের ওই কারখানার ফিনিশিং গোডাউনে আগুন লেগেছে। তবে এখন কারখানার বাইরে থেকে শুধু ধোঁয়া দেখা যাচ্ছে। 
মিজানুর রহমান বলেন, রপ্তানির জন্য প্রস্তুত রাখা কার্টুন ছিলো ওই গুদামে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এ অগ্নিকাণ্ডে পার্কের গুদামে থাকা বিপুল পরিমাণ ফেব্রিক্স ও লুম মেশিন ক্ষতিগ্রস্ত হতে পারে। এছাড়া ক্ষতি হতে পারে গোডাউনে থাকা প্রায় অর্ধকোটি টাকার কাপর পুড়েও।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া