adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সঙ্গী যখন কিং কোবরা! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : শিশু তো দূরের কথা, কিং কোবরার নাম শুনলে বড়দেরও হাঁটু কাঁপা শুরু হয়ে যায়। অথচ ১১ বছরের এক ভারতীয় শিশু বিপজ্জনক এই সরীসৃপকে ‘বেস্ট ফ্রেন্ড’ বানিয়ে বসে আছে!
কেবল বন্ধু বানালেই কথা ছিল, উত্তর প্রদেশের ঘাটামপুরের কাজল খানের ওঠা-বসা, খাওয়া-ঘুম সব কোবরার সঙ্গে। এ নিয়ে তার বক্তব্য, কোবরার সঙ্গে আমি অনেক মজা করি। ওরা কামড়ালে ব্যথা লাগে কিন্তু মাঝে মাঝে এটা আমার দোষেই হয়। কারণ আমি ওদের পেছনে লাগি। এটা খুব মজার।  
কাজলের বাবা তাজ মোহাম্মাদ (৫০) একজন সাপুড়ে। গত ৪৫ বছর ধরে তিনি এই পেশায় আছেন। বড় ছেলে গুলাব (৩১) এখন তার যোগ্য সহকারী। পরিবারের সবথেকে ছোট কাজল তাদের এই পারিবারিক পেশার ব্যাপারে যথেষ্ট আগ্রহী। 
5_5তার মুখেই শোনা যাক, আমার স্কুল ভালো লাগে না। সাপ নিয়ে কাজ করতেই আমার ভালো লাগে। মাঝে মাঝে এই অস্বাভাবিক বন্ধুত্বের মূল্য দিতে হয় কাজলকে। এজন্য তাকে পেট, থুতনি ও বাহুতে কামড় খেতে হয়েছে। একবার বেশ অসুস্থ হয়ে পড়লেও এখন সে সম্পূর্ণ সুস্থ। তবে কাজলের মা সালমা বানু চান না মেয়ে এরকম সাপ নিয়ে পড়ে থাকুক। বাড়ির ছোট এ মেয়েটি ব্যাগে করে সাপ নিয়ে যাওয়ার জন্য স্কুল থেকে বহিষ্কার হয়। 
এ নিয়ে সালমা বানুর বক্তব্য, আমি চাই অন্যদের মতো সে স্কুলে যাক। যদি আমার কোনো উপায় থাকত তাহলে সাপ থেকে ওকে দূরে রাখতাম। কিন্তু ও ওদের খুব ভালোবাসে। তাই আমি ওকে কষ্ট দিতে চাই না। 
কাজল এখন পড়াশোনা বাদ দিয়ে কোবরাদের নিয়ে পড়ে থাকে। তাদের সঙ্গে কাজলের গলায় গলায় ভাব। সারাক্ষণ তাদের সঙ্গে খেলছে, ঘুরছে। তাদের সঙ্গে নিয়ে এখানে-ওখানে যাচ্ছে। সাপের সঙ্গে তার বয়সী কোনো মেয়ের এত ভাব হতে পারে তা না দেখলে বিশ্বাস করা কঠিন। বা-নি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া