adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্মঘটে সায় দেয়নি শ্রমিকরা-যথারীতি কাজ চলছে

গার্মেন্টস শ্রমিক ধর্মঘট মানেনি শ্রমিকরা ধর্মঘট মানেনি শ্রমিকরা lhit2jup e1404575938636নিজস্ব প্রতিবেদক : তোবা গ্র“প সংগ্রাম কমিটির ডাকে শনিবার সারা দেশের গার্মেন্টে ধর্মঘট পালনের কথা থাকলেও শিল্পাঞ্চলগুলোতে পোশাক কারখানায় স্বাভাবিক কাজ চলছে। সচল রয়েছে সব কারখানা। ঢাকা, টঙ্গি, গাজীপুর, সাভার, আশুলিয়া ও নারায়ণগঞ্জের কারখানাগুলোতে শনিবার সকাল থেকে কাজ করছেন শ্রমিকরা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
গাজীপুরের কয়েক হাজার পোশাক কারখানায় পুরোদমে কাজ চলছে। গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন জানান, সকাল ৯টা পর্যন্ত গাজীপুরের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শিল্প কারখানা চলছে স্বাভাবিক গতিতে। তবে শিল্প এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা বা বিশৃঙ্খল অবস্থা যাতে কেউ সৃষ্টি না করতে পারে সে জন্য শিল্প পুলিশের বিশেষ নজরদারি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আর্মড পুলিশসহ পরিস্থিতি আয়ত্বে রাখার জন্য যা যা প্রয়োজন সবই প্রস্তুত রাখা হয়েছে।
বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা সভাপতি জিয়াউল কবির খোকন জানান, ধর্মঘট নিয়ে সাংগঠনিকভাবে কেন্দ্রীয় পর্যায় থেকে তাদের সঙ্গে সমন্বয় করা হয়নি। শ্রমিক নেতারাও মুক্তি পেয়ে গেছেন। এ কারণে শ্রমিক ধর্মঘট পালনের জন্য তারা তেমন ভাবে মাঠে নামেননি।
বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক আকাশ আহম্মেদ জানান, শ্রমিক নেত্রী মিশু ছাড়া পেয়েছেন। তোবা গ্র“পের অনেকেই বেতন নিয়েছেন। ধর্মঘটের ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা না থাকায় ধর্মঘট পালন করাতে শ্রমিকদেরও আহ্বান জানানো হয়নি। এ জন্য শ্রমিকরা ধর্মঘটে না নেমে কাজ চালিয়ে যাচ্ছেন।

জাতীয় শ্রমিক লীগ নেতা ও বটম গ্যালারি প্রাইভেট লিমিটেডের শ্রমিক কর্মচারি ইউনিয়ন সভাপতি কবির হোসেন মণ্ডল জানান, গাজীপুর মহানগর এলাকার কোনো পোশাক কারখানার শ্রমিকরা এই ধর্মঘটে সারা দেয়নি। ধর্মঘটের কোনো প্রভাবও পড়েনি। এ ছাড়া ধর্মঘট আহ্বানে শ্রমিকদের সরাসরি তেমন স্বার্থ না থাকায় এবং ধর্মঘটের যৌক্তিকতা না থাকায় শ্রমিকরা কাজ ছেড়ে যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া