adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের মধ্যে ঐক্য থাকলে সরকার নীতিমালা করতে পারতো না’

rofiqulনিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, সাংবাদিক সমাজ আজ দুই ভাগে বিভক্ত। তাদের মধ্যে ঐক্য থাকলে সম্প্রচার নীতিমালা করা সম্ভব হতো না। সাংবাদিকরা হলো গণতন্ত্রের প্রাণ। গণমাধ্যম কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এই নীতিমালা প্রতিহত করার আহ্বান জানান বিএনপির এ নেতা।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত ‘প্রস্তাবিত জাতীয় সম্প্রচার নীতিমালা এবং গণতন্ত্রের ভবিষ্যত’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, গণতন্ত্র ও সমাজের সভ্য মানুষের কথায় কান না দিয়ে জাতীয় সম্প্রচার নীতিমালার গেজেট প্রকাশ করেছে। এর অর্থ সরকারের পায়ের তলায় মাটি নেই। রফিকুল ইসলাম বলেন, দুনীতি আর গুম-খুন এ সরকারের উন্নয়ন। এসব অপকর্মের চিত্র যাতে গণমাধ্যমে না আসে, সেজন্যই এই নীতিমালার নামে গণমাধ্যমকে নিয়ন্ত্রণের ষড়যন্ত্র হচ্ছে।
দলমত নির্বিশেষ ক্ষমতাসীনদের বিরুদ্ধে আন্দোলনের নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, জেল, জুলুম ও নির্যাতন সত্ত্বেও সাহস নিয়ে এ অবৈধ সরকারের বির“দ্ধে রাজপথে আন্দোলন করতে হবে। আন্দোলনের মাধ্যমে এ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি হাজি মো. লিটনের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভেজ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নবী উল্লাহ নবী, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া