adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাহরাইনে নিহত হল দুই বাংলাদেশি শ্রমিক

ডিটি নিউজডেস্ক রিপোর্ট : বাইরাইনে এক সিমেন্ট মিশ্রণ কারখানায় দুর্ঘটনায় বাংলাদেশের দুইজন শ্রমিক নিহত হয়েছেন।
বৃহস্পতিবার সিমেন্ট কংক্রিট মিশ্রণ কারখানায় দুর্ঘটনা ঘটলে তারা নিহত হন। বাহরাইনভিত্তিক ডেইলি ট্রিবিউন নিউজ (ডিটি নিউজ) এ তথ্য প্রকাশ করেছে।
তবে সংবাদমাধ্যমটি বাংলাদেশি নিহত দুই শ্রমিকের নাম প্রকাশ করেনি কিংবা কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে, সেটিও উল্লেখ করেনি। 
এদিকে, বাহরাইনে কর্মরত প্রবাসী এক বাংলাদেশি নাম না প্রকাশ করার শর্তে জানান, যারা নিহত হয়েছেন, তারা হলেন- বিল্লাল হোসেন ও ইউনুস শিকদার। বাংলাদেশে কোথায় তাদের বাড়ি তা জানা যায়নি। এ বিষয়ে সে দেশের বাংলাদেশ দূতাবাসের কোনো বক্তব্যও পাওয়া যায়নি।  
ডেইলি ট্রিবিউন নিউজ জানায়, এই দুই বাংলাদেশি অবৈধভাবে বাহরাইনে অবস্থান করছিলেন। ডিটি নিউজ তাদের সংবাদের শিরোনাম করে- ‘তারা অবৈধভাবেই মারা গেল’। সংবাদমাধ্যমটি জানায়, বাংলাদেশি এই দুই শ্রমিক অবৈধভাবে বাহরাইনে বাস করতেন বিধায় তাদের কোনো ইন্স্যুরেন্স ছিল না। এতে করে বিষয়টি আরো জটিল করে তুলেছে।
এ ঘটনার পর পরই শ্রমমন্ত্রী জামীল হুমাইদান ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ঘটনাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন। সংবাদমাধ্যমটি আরো জানায়, দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে শ্রমমন্ত্রী সংশ্লিষ্ট কারখানার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন। কারণ, বাইরাইনে অবৈধভাবে বসবাসকারী কোনো দেশের নাগরিককে সেদেশে কোনো কারখানায় কাজ পাওয়ার কথা নয়।
এর আগে মন্ত্রিসভার সর্বশেষ বৈঠকে অবৈধভাবে বসবাসকারী বিদেশি নাগরিককে সেদেশ থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এ সময় বিভিন্ন কোম্পানিকে সেদেশে অবৈধভাবে বসবাসকারী কোনো নাগরিককে চাকরি না  দিতে সতর্ক করে বাহরাইন সরকার। বৃহস্পতিবারের দুর্ঘটনায় দুই বাংলাদেশি শ্রমিক নিহত হলেও কারখানার কোনো ক্ষতি হয়নি বলে ডেইলি ট্রিবিউন নিউজ জানিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া