adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সব জায়গায় ছাতা দরকার ?

chataরিকু আমির : বৃষ্টির হাত থেকে বাঁচতে রাস্তায় কিংবা খোলা ¯’ানে নয়, বাসের আসনে বসে থেকেও ছাতা দিয়ে নিজেকে রক্ষা করেছেন ষাটোর্ধ্ব বৃদ্ধ মনোয়ার হোসেন! অথচ জানালা ঠিকই লাগানো ছিল। মাথার উপর বিশাল ছাদও ছিল। অবিশ্বাস্য এবং হাস্যকর হলেও বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে রাজধানীর ঝিগাতলায় রাজাসিটি পরিবহনে।
মোহাম্মদপুর থেকে ছেড়ে আসা বাসটি মতিঝিল যা”িছল। বাসটি ঝিগাতলা আসতে না আসতেই বর্ষার তুমুল বৃষ্টি শুর“ হয়। রাস্তাঘাট ভিজে একাকার, কোথাও কোথাও পানিও জমতে শুর“ করে। এমন সময় বাসের ভেতরেও বৃষ্টির পানি গড়গড়িয়ে প্রবেশ করতে শুর“ করে। যার দর“ণ ভিজে যান অনেক যাত্রী।
মনোয়ার হোসেনের দেখাদেখি জানালার পাশে বসা যারা বৃষ্টিতে ভেজার মতো অব¯’া তারাও একই পথ অবলম্বন করতে লাগলেন। অনেকের হাতে ছাতা না থাকায় আসন ছেড়ে দাঁড়াতে হয়। এসময় যাত্রীরা কন্ট্রাকটর ও চালককে ধমকাতে থাকেন এবং এই অব¯’া কেন জানতে চান।
তবে কন্ট্রাকটর ও চালক প্রথম পর্যায়ে তেমন কোনো কথা না বললেও এক পর্যায়ে উত্তেজিত হয়ে কন্ট্রাকটর উত্তর দেনÑ ২০ টেকা ভাড়া দিয়া সোহাগ গাড়ির (সোহাগ পরিবহন) মতন আরাম চান? এসময় উত্তেজিত যাত্রীদের অনেকে তাকে মারতে যান। কয়েকজনের মধ্য¯’তায় পরি¯ি’তি ঠাণ্ডা হলেও ক্ষুব্ধ যাত্রীরা বাসের অব¯’া নিয়ে নানান সমালোচনা করছিলেন।
ব্যাংক কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলছিলেন, এই ধরণের বাসকে বিআরটিএ কীভাবে ফিটনেস দেয়? সিটি কলেজের শিক্ষার্থী র“বেল কৌতুক করে বলছিলেন, ভাড়ার সঙ্গে কী বৃষ্টিতে ভেজা বোনাস? ওদিকে ছাতা দিয়ে নিজেকে সুরক্ষারত অব¯’ায় মনোয়ার হোসেন ব্যঙ্গ বলে উঠেন, বৃষ্টিতে ছাতার বিকল্প নেই, সব জায়গায় ছাতা দরকার।

 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া