adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চমালিক বিএনপি নেতা – মামলা

পিনাক-৬ {focus_keyword} লঞ্চমালিক বিএনপি নেতার বিরুদ্ধে মামলা 017832102 40100নিজস্ব প্রতিবেদক : তিন শতাধিক যাত্রী নিয়ে পদ্মায় ডুবে যাওয়া এমএল পিনাক-৬ এর মালিক এবি সিদ্দিক কালু, লঞ্চের সারেং ও সুকানিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।
মামলায় তাদের বিরুদ্ধে ফৌজদারী দণ্ডবিধির ২৮০, ২৮২, ৩০৪ (খ) ধারায় বেপরোয়া যান চলাচল, অতিরিক্ত যাত্রী বহন ও অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে।
বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক জাহাঙ্গীর ভূইয়া মঙ্গলবার লৌহজং থানায় এ মামলা দায়ের করেন। এ তথ্য নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।
এবি সিদ্দিক কালুর বাড়ি মাওয়া ঘাটের পাশে দক্ষিণ মেদিনীমণ্ডল গ্রামে। তিনি মেদিনীমণ্ডল ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি। মাওয়া-কাওড়াকান্দি নৌপথে চলাচলকারী ‘মাওয়া এক্সপ্রেস’ লঞ্চেও রয়েছে তার মালিকানা।
এদিকে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ‘লঞ্চটিতে কাওড়াকান্দি ঘাট থেকে দেড়শ বা ১৬০ জন যাত্রী ওঠে। যদি ওই যাত্রী না নিয়ে আসত, তাহলে এত বড় দুর্ঘটনা ঘটত না। কাঁঠালবাড়ি ঘাটে এসে আবার ৮০ থেকে ১০০ জন যাত্রী লঞ্চে ওঠানো হয়। এতে সব মিলিয়ে ২৫০ জনের মতো যাত্রী ছিল ওই লঞ্চে। এর মধ্যে নিখোঁজ যাত্রীর সংখ্যা ১২৫ জন, উদ্ধার হওয়া যাত্রীর সংখ্যা ১১০ জন। অর্থাত ডুবে যাওয়া লঞ্চে যাত্রীর সংখ্যা ২০০ থেকে ২৫০ জন হবে।
ফায়ার সার্ভিস, নৌ-বাহিনী, কোস্টগার্ড ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ স্পিডবোট ও ট্রলার নিয়ে মৃতদেহ উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। পদ্মার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে মৃতদেহ খোঁজা হচ্ছে। এখন পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে শতাধিক যাত্রী।
উল্লেখ্য, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে লঞ্চটি শিবচরের কাওড়াকান্দি ঘাট থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে গেলে ১১টার দিকে মাঝ পদ্মায় প্রচণ্ড ঢেউয়ের ধাক্কায় ডুবে যায়। লঞ্চটিতে প্রায় তিনশতাধিক যাত্রী ছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া