adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহব্বতের সুর আব্বাস ও সোহেলের

আব্বাস-সোহেল {focus_keyword} আব্বাস-সোহেল মিলনের সুর  10489920 684438724945421 3812936171525911786 n 31162 e1407266568921নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার রাতে বৈঠক শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয় থেকে একসঙ্গে বের হয়েছেন মির্জা আব্বাস ও হাবিব উন নবী খান সোহেল।
নিজেদের মধ্যে ‘কোনো দ্বন্দ্ব নেই’ এটা বোঝাতেই দুজন একসঙ্গে বের হয়েছেন বলে উপস্থিত নেতাকর্মীরা মন্তব্য করেছেন। জানা যায়, ঢাকা মহানগর কমিটিতে হাবিব উন নবী খান সোহেলকে সদস্য সচিব করায় ক্ষুদ্ধ হন আহ্বায়ক মির্জা আব্বাস। কারণ তার জানা মতে, কমিটি হওয়ার কথা ছিলো ৩১ সদস্যের। যেখানে কোনো সদস্য সচিবের পদ ছিলো না। কিন্তু ঘোষণা করা হয় ৫৩ সদস্যের কমিটি। তাই কমিটি গঠনের পর থেকেই সোহেলের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করে আসছিলেন আব্বাস।
এর সূত্র ধরে ভাসানী মিলনায়তনে সদস্য সচিবের কক্ষ দখল করে পল্টন থানা বিএনপি। আব্বাসের নির্দেশেই তা দখল করা হয় বলে অভিযোগ রয়েছে।
এছাড়া গত শনি ও সোমবার চেয়াপারসনের সাথে দেখা করে চেয়াপারসনকে সদস্য সচিব পদে অন্য কাউকে দেয়ার প্রস্তাব দেন আব্বাস। এতে ক্ষুদ্ধ হন খালেদা জিয়া। তিনি সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন আব্বাসকে।
তারই প্রতিফলন ঘটে মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের সাথে মহানগর কমিটির সদস্যদের বৈঠকে। বৈঠকে এ বিষয়ে কেউ কোনো কথা বলেননি বলে জানা গেছে। মঙ্গলবারও বিএনপি চেয়াপরপারসন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন। বৈঠক শেষে দুজনই দোতলায় চেয়াপারসনের সাথে দেখা করতে যান। সেখান থেকে একসাথে দুজনই কার্যালয়ের বাইরে আসেন। সোহেল আব্বাসকে গাড়িতে তুলে দিয়ে নিজে গাড়িতে চড়ে স্থান ত্যাগ করেন।
মহানগর কমিটি গঠনের পর থেকেই আব্বাস-সোহেল দ্বন্দ্বের  বিষয়টি মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার হয়। দলীয় পরিমণ্ডলেও আলোচনার প্রধান বিষয় ছিলো এটা।
এসব বিতর্ক আড়াল করতেই বিএনপি চেয়ারপারসন দুজনকে এক সাথে বের হওয়ার নির্দেশ দেন। সেই পরিপ্রেক্ষিতে তারা একসাথে কার্যালয় ত্যাগ করেন। এ সময় আব্বাস ও সোহেলের সমর্থকরা মুহুর্মূহু স্লোগান দিতে থাকেন।
বৈঠকে থাকা এক যুগ্ম আহ্বায়ক বলেন, সোহেল রাজনীতিতে অপেক্ষাকৃত জুনিয়র। ঘোষিত কমিটি নিয়ে কারো কারো ভালো লাগা মন্দ লাগা থাকতেই পারে। চেয়ারপারসন নিজে কমিটি অনুমোদন করেছেন। তাই কারো ঘাড়ে দুইটা মাথা নাই যে বিএনপি চেয়ারপারসনের সামনে সে কথা বলেন। বিগত কয়েকদিনের বিতর্ককে সামাল দিতেই চেয়ারপারসনের নির্দেশে আব্বাস ও সোহেল সবার সামনে এক সঙ্গে বের হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া