adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের কারণে দলে নেই মুশফিক অধিনায়ক মাশরাফি

Cricket20140806173155নিজস্ব প্রতিবেদক : ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৪ অক্টোবর পর্যন্ত দক্ষিণ কোরিয়ার ইনচনে হবে এবারকার এশিয়ান গেমস। এ আসরে অংশ নিতে বাংলাদেশ থেকে পুরুষ ও মহিলা দল পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি থেকে মহিলা দল আগেই ঘোষণা হলেও বাকি রয়েছে পুরুষ দল ঘোষণার।
দল ঘোষণা না হলেও শোনা যাচ্ছে এ আসরে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পেতে পারেন দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা। নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম বিয়ের কারণে থাকছেন না এ আসরে।
এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, মুশফিক পারিবারিক কারণে দলের সঙ্গে যাচ্ছেন না। আমরা বোর্ডকে দলের সদস্যদের নাম পাঠিয়ে দিয়েছি। বোর্ড দু’একদিনের মধ্যেই সিদ্ধান্ত নিবে দলের সঙ্গে কে কে যাচ্ছেন।
তিনি আরো বলেন, গত টি-টোয়েন্টি আসরের সেরা খেলোয়াড়দের নিয়েই দল সাজানো হতে পারে। তবে, এ ব্যাপারে এখনই কোনো কিছু বলা যাচ্ছে না। বোর্ড তার সিদ্ধান্ত জানালেই তা বোঝা যাবে। এবারো এশিয়ান গেমসের ক্রিকেটে অংশ নিচ্ছে না ভারত। বাংলাদেশের সঙ্গে তাই টেস্ট পরিবারের একমাত্র দল হিসেবে অংশ নিচ্ছে শ্রীলঙ্কা। আরো থাকবে আফগানিস্তান, চীন, হংকং, কুয়েত, মালদ্বীপ, মালয়েশিয়া, নেপাল এবং দ. কোরিয়া। ২০১০ সালে গুয়াংজু এশিয়ান গেমসের ক্রিকেটে পুরুষ দলের হয়ে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। তবে, ২০১০ সালে অবশ্য টেস্ট মর্যাদাশীল পাকিস্তান, ভারত ও শ্রীলংকার পুরুষ দল টুর্নামেন্টে অংশ নেয়নি।
দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এ আসরে খেলার সম্ভাবনা নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মঙ্গলবার বলেছিলেন, যেহেতু সাকিব শাস্তি কমানোর আপিল করেছে, আর সাকিবের বর্তমান ব্যবহারে বিসিবি খুশি। তাই বিসিবি তার ব্যাপারে সিদ্ধান্ত নিবে নতুন করে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পরে আরও দুটি সিরিজ আছে, একটি (আগামী মাসে) এশিয়ান গেমস অন্যটি ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। সে দু’টি সিরিজে সাকিব যাতে খেলতে পারে সে বিষয়ে মিটিংয়ে সিদ্ধান্ত হবে। এদিকে গত রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২০ সদস্যের নারী ক্রিকেটারদের প্রাথমিক দল ঘোষণা করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া