adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার চেয়েও ভালো বাংলা বলে ঐশ্বরিয়া : অভিষেক বচ্চন

ঐশ্বরিয়া রাই বচ্চন ও অভিষেক বচ্চনবিনোদন ডেস্ক : মা জয়া বচ্চন কলকাতার মেয়ে। বাবা অমিতাভ বচ্চন তারুণ্যে এই শহরে প্রথম চাকরি পেয়েছিলেন। তাই কলকাতার সঙ্গে অভিষেক বচ্চনের সম্পর্কটা নাড়ির। সুযোগ পেলেই এখানে এসে সময় কাটাতে ভালো লাগে তার। সম্প্রতি কলকাতায় একটি অনুষ্ঠানে অংশ নিতে এসেছিলেন জুনিয়র বচ্চন। সেখানেই স্ত্রী, সন্তান ও নিজের আগামী কাজ নিয়ে কথা বলেছেন ৩৮ বছর বয়সী এই অভিনেতা। ওই সাক্ষাতকারের চুম্বক অংশ তুলে ধরা হলো পাঠকদের জন্য।

আপনি একসময় কলকাতায় অনেক কাজ করেছেন। আবার কলকাতায় এসে কেমন লাগছে?
অভিষেক বচ্চন : কলকাতায় আসার অনুভূতিটা আমার কাছে বরাবরই অসাধারণ। মনে হয় যেন নিজের বাড়িতে ফিরছি। একসময় এখানে অনেকটা সময় কাটিয়েছি। তখন মনে হতো এখানে আমার আরেকটি পরিবার আছে। এই শহরটাকে আমি ভালোবাসি, আর এখান থেকে প্রচুর ভালোবাসাও পেয়েছি।

inner_2আপনি কি বাংলা বলতে পারেন?
অভিষেক : আমার নানীর সবচেয়ে বড় আফসোস এটাই যে, আমি ভালোভাবে বাংলা শিখতে পারিনি। তবে বাংলা একটু-আধটু বুঝতে পারি। ঐশ্বরিয়া আমার চেয়েও ভালো বাংলা বলতে পারে। সে ঋতুদার (ঋতুপর্ণ ঘোষ) সঙ্গে ‘চোখের বালি’ ও ‘রেইনকোট’ ছবিতে কাজ করার সময় বাংলাটা শিখে নিয়েছে। মাঝে মধ্যে মায়ের (জয়া) সঙ্গে বাংলায় কথা বলে ও, যাতে আশেপাশের লোকজন বুঝতে না পারে তারা আসলে কী বলছে!
আপনি কাবাডি দলের সঙ্গে যুক্ত হয়েছেন। আপনার মতো কি আরাধ্যরও খেলার প্রতি আগ্রহ আছে?
অভিষেক : ও এখন অনেক ছোট। মাত্র আড়াই বছর বয়স ওর। সে শুধু নিজেই খেলতে পছন্দ করে। আর বাবা হিসেবে তার সঙ্গে খেলতে আমারও ভালো লাগে।

সম্প্রতি কয়েকটি বিজ্ঞাপনচিত্রে আপনার ও ঐশ্বরিয়ার রসায়ন দর্শকের মন কেড়েছে। আবার একসঙ্গে কাজ করার কোনো পরিকল্পনা আছে?
অভিষেক : আপাতত এমন কোনো চিন্তা-ভাবনা নেই। সত্যি বলতে আপনি যদি এমন কোনো পরিবারের সদস্য হন যেখানে সবাই অভিনেতা-অভিনেত্রী, তাহলে ইচ্ছে করলেই বলে উঠতে পারবেন না, ‘চলো একসঙ্গে ছবি করে ফেলি।’ এই বিষয়টা অনেক সময় অনেকেই বুঝতে চায় না। যে কোনো গল্প নিয়ে সবারই একটা সৃজনশীল সন্তুষ্টির ব্যাপার থাকে। যদি কখনও ভালো কোনো কাজের প্রস্তাব আসে, যেটা করে তৃপ্তি ও আনন্দ দুটোই পাওয়া যাবে তখন অবশ্যই হ্যাঁ বলবো।
ঐশ্বরিয়া তো ‘জাজবা’ ছবির মাধ্যমে বলিউডে প্রত্যাবর্তন করছেন…
অভিষেক : ফিরতে যাচ্ছেন মানে কি? সে তো কখনও কোথাও চলে যায়নি। সবসময় চলচ্চিত্র অঙ্গনের সঙ্গেই আছে ও। ‘জাজবা’ ছবিতে ঐশ্বরিয়া অভিনয় করবে জেনে আমি খুশি। এই বিষয়টা আনন্দদায়ক হবে কারণ সে তার কাজের প্রতি খুব আন্তরিক। আর আমি তার সিদ্ধান্তকে বরাবরই সম্মান জানিয়েছি, তার কাজের প্রশংসা করেছি। তাকে আবার বড় পর্দায় দেখা অসাধরাণ অনুভূতি হবে আমার জন্য।

এখন কোন ছবিতে কাজ করছেন?
অভিষেক : আমার নতুন ছবি শাহরুখ খানের সঙ্গে ‘হ্যাপি নিউ ইয়ার’। এটা মুক্তি পাবে আগামী দিওয়ালিতে। এ ছাড়া উমেশ শুক্লা পরিচালিত ‘অল ইজ ওয়েল’ ছবির কাজ চলছে। এতে আমার সহশিল্পী অসিন, স্মৃতি ইরানি ও ঋষি কাপুর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া