adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চ দুর্ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়া ঘাটের কাছে পদ্মানদীর লৌহজং চ্যানেলে মর্মান্তিক লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। 
প্রেস উইং আরও জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মায় ডুবে যাওয়া যাত্রীবাহী লঞ্চ পিনাক-৬ উদ্ধারে সর্বাত্মক ততপরতা নিশ্চিত করারও নির্দেশ দিয়েছেন। 
নৌবাহিনী, র‌্যাব, কোস্ট গার্ড, ফায়ার ব্রিগেড ও বিআইডব্লিউটিএর সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে কোনো ধরনের অবহেলা না করে দ্রুত কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। উদ্ধার কাজের সার্বক্ষণিক খোঁজ-খবরও রাখছেন প্রধানমন্ত্রী। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদ্ধার তৎপরতা অব্যাহত ও নির্বিঘ্ন রাখতে স্থানীয় প্রশাসনকেও নির্দেশ দিয়েছেন তিনি। 
সোমবার সকাল ১১টার দিকে মাওয়া ঘাটের ১০০ গজ দূরে লৌহজং চ্যানেলে প্রচণ্ড স্রোতের তোড়ে ২৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি কাওড়াকান্দি থেকে মাওয়া যাচ্ছিলো। মঙ্গলবার দুর্ঘটনার দ্বিতীয় দিন দুপুর পর্যন্ত ডুবে যাওয়া লঞ্চটির কোনো খোঁজ পাওয়া যায়নি। উদ্ধার হয়েছে মাত্র ২ জন নারী যাত্রীর মরদেহ।  
নৌবাহিনী, কোস্টগার্ড, ফায়ার ব্রিগেডের ডুবুরীরা উদ্ধার কাজ অব্যাহত রেখেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া