adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চ খুঁজে পাচ্ছে না ডুবুরিরা – স্বজনদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : মুন্সীগঞ্জে পদ্মা নদীতে লঞ্চডুবির পর প্রায় এক দিন পেরিয়ে গেলেও নৌযানটির অবস্থান শনাক্ত করা যায়নি। এদিকে নিখোঁজ যাত্রীদের সন্ধান না পেয়ে উদ্ধারকাজে অবহেলার অভিযোগ এনে মঙ্গলবার সকালে প্রায় এক ঘণ্টা মাওয়া ঘাট অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ স্বজনরা।
রোববার বেলা ১১টার দিকে কাওড়াকান্দি থেকে তিন শতাধিক যাত্রী নিয়ে মাওয়া ঘাটে যাওয়ার পথে তীব্র স্রোতের মধ্যে ডুবে যায় যাত্রী পারাপরের লঞ্চ এমএল পিনাক-৬। লঞ্চটি ডুবে যাওয়ার পর স্পিডবোটের মাধ্যমে শতাধিক যাত্রীকে উদ্ধার করা হয়।
নিখোঁজ যাত্রীদের স্বজনদের আহাজারিতে রোববার দুপুরের পর থেকে ভারী হয়ে ওঠে পদ্মা তীরের পরিবেশ। সারা রাত অপেক্ষার পরও উদ্ধারকাজে কোনো অগ্রগতি না দেখে তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং মঙ্গলবার সকাল সাড়ে ৭টার পর মাওয়া ঘাটে ঢোকার রাস্তায় ভ্যান উল্টে ফেলে অবরোধ করেন। এ সময় শ দেড়েক বিক্ষুব্ধকে মাওয়া ঘাটের মুখে পদ্মা রেস্ট হাউসের সামনে দাঁড়িয়ে শ্লোগান দিতে দেখা যায়। বিআইডব্লিউটির নৌযান লক্ষ্য করে তাদের কেউ কেউ ঢিলও ছোড়েন।

শেষ খবর পাওয়া পর্যন্ত যাত্রীদের মধ্যে দু'জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, নৌবাহিনী ও কোস্ট গার্ডের ডুবুরিরা রয়েছেন।
মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর উপ পরিচালক মো. ইয়াহিয়া শিকদার জানান, প্রবল বাতাস ও স্রোতের কারণে উদ্ধারকাজ বাধাগ্রস্ত হচ্ছে। বাতাস ও স্রোত উদ্ধারকাজে অংশ নেয়া নৌকাগুলোকে ঠেলে সরিয়ে দিচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া