adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তোবা গ্র“পের এমডি দেলোয়ার জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক : তোবা গ্র“পের এমডি দেলোয়ার হোসেন জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। গত ২৪ জুলাই হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন।
মঙ্গলবার রাতে এ খবর নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার নুর মোহাম্মদ। দেলোয়ার সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন ফ্যাশন্সের অগ্নিকাণ্ডে কমপক্ষে একশ’ ১২ জন শ্রমিক নিহতের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি।
বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক ও বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ থেকে গত ২৪ জুলাই দুই মাসের জামিন পান দেলোয়ার। একই সঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।
তাজরীন ফ্যাশন্সে অগ্নিকাণ্ডের ঘটনায় গত বছরের ১৯ ডিসেম্বর দণ্ডবিধির ৩০৪ ও ৩০৪ (ক) ধারা অনুযায়ী ‘অপরাধজনক নরহত্যা’ ও ‘অবহেলাজনিত কারণে মৃত্যু ঘটানোর’ অভিযোগে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী (তাজরিনের চেয়ারম্যান) মাহমুদা আক্তার মিতাসহ ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। অভিযোগপত্রে একশ’ ৪ জনকে সাক্ষী করা  হয়।
এরপর ওই বছরের ৩১ ডিসেম্বর এ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। পরে চলতি বছরের ৯ ফেব্র“য়ারি তাজরিনের চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতা ও ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা খারিজ করে দেন আদালত। পরে ম্যাজিস্ট্রেট আদালত মিতাকে জামিন দেন।
পরে দেলোয়ার হোসেন হাইকোর্টে জামিন আবেদন করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া