adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সম্প্রচার নীতিমালার গেজেট ৪৮ ঘণ্টার মধ্যে’

হাসানুল হক ইনু {focus_keyword} ৪৮ ঘণ্টার মধ্যে সম্প্রচার নীতিমালার গেজেট INU 2 e1404823882187নিজস্ব প্রতিবেদক : আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জাতীয় সম্প্রচার নীতিমালার গেজেট প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন হয়। বৈঠক শেষে এ নীতিমালা গেজেট (প্রজ্ঞাপন) আকারে জারির পর কার্যকর হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।
গেজেট প্রকাশ প্রসঙ্গে তিনি বলেন, নীতিমালায় সম্প্রচার আইন এবং একটি সম্প্রচার কমিশন গঠনের কথা বলা হয়েছে। তথ্য মন্ত্রণালয় গেজেট প্রকাশের পর তা কার্যকর শুরু হবে।
জাতীয় সম্প্রচার নীতিমালা একটি যুগান্তকারী পদক্ষেপ মন্তব্য করে হাসানুল হক ইনু বলেন, ‘এটা গণমাধ্যম জগতে নতুন দিন উšে§াচনকারী পদক্ষেপ। বিকাশমান সম্প্রচার জগত গণতান্ত্রিকভাবে পরিচালিত হবে। বহুবাদ ও বৈচিত্র বজায় থাকবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমকে সংকুচিত করার জন্য নীতিমালা করা হয়নি। এই নীতিমালার মাধ্যমে নাগরিক স্বাধীনতার পাশাপাশি সাংবাদিকদের অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত হবে। বিদ্যমান যেসব আইনে গণমাধ্যম পরিচালিত হচ্ছে সেগুলো সমন্বিত করে এ নীতিমালা তৈরি করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া