adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যাপ্ত অর্থ নেই- ফুটবলের ভবিষ্যত খারাপ : সালাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ফিরে শনিবারই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করেন ডি ক্রুইফ ও রেনে কোস্টার। অনেকগুলো ইস্যুকে প্রাধান্য দিয়ে রোববার এক সংবাদ সম্মেলনে সালাউদ্দিন ক্ষোভ প্রকাশ করেন। 
চারমাস পর ঢাকায় পা রেখেই বকেয়া বেতনের ইস্যু নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ ডি ক্রুইফ। তবে, সব বিতর্ক পেছনে ফেলে দেশের ফুটবলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন ফেডারেশনের কর্তারা।
তারই প্রেক্ষিতে গতকাল বাফুফে’তে কথা বললেন ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানে উপস্থিত ছিল জাতীয় দলের অনেক খেলোয়াড়সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা। সালাউদ্দিন বলেন, বাংলাদেশের ফুটবলের ভবিষ্যত খুব খারাপ। এভাবে চলতে থাকলে জাতীয় দলের কোনো উন্নতি হবে না। আমি দলের উন্নতি চাই। খেলোয়াড়দের শতভাগ দিয়ে খেলছে সেটা দেখতে চাই।
 জাতীয় দলের ৪-৫ জন খেলোয়াড় কাল উপস্থিত ছিলেন না। এ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন বাফুফে সভাপতি। তিনি বলেন, আজকের রিপোর্ট প্রদানে জাতীয় দলের অধিনায়ক (মামুনুল) উপস্থিত নেই। শুনলাম তারা চাচা মারা গিয়েছে। সে সেখানে আছে। আমি যখন খেলোয়াড় ছিলাম, তখন আমার বাবা মারা যান। আমি বাবার দাফন শেষে মাঠে এসে উপস্থিত হয়েছিলাম।
জাতীয় দলের খেলোয়াড়রা ক্লাবে খেলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে বলে জানিয়েছেন ফেডারেশন সভাপতি। তিনি বলেন, তারা যদি জাতীয় দলকে উপেক্ষা করে অর্থের জন্য ক্লাবে খেলতে পছন্দ করে, তবে তারা সেখানেই খেলুক। তাদের জন্য এত টাকা-পয়সা খরচ করার কোনো মানে হয় না। জাতীয় দলে তাদের শতভাগ দিয়ে খেলতে হবে। আমরা চাই এ দলটিই আগামী বিশ্বকাপে কোয়ালিফাই করুক। দক্ষিণ কোরিয়ার ইনচেনে ১৯ সেপ্টেম্বরে শুরু হবে এশিয়ান গেমস। এ আসরকে সামনে রেখেই নতুন করে কাজ শুরু করবেন ডি ক্রুইফ ও কোস্টার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া