adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭০ ইথোপীয় নাগরিক সৌদি কারাগার থেকে পলালেন

12645080816257936(1)আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের কারাগার থেকে অন্তত ৭০ জন ইথোপীয় নাগরিক পালিয়েছে। তবে এদের মধ্যে ২৫ জনকে পুনরায় গ্রেফতার করতে সমর্থ হয়েছে পুলিশ। পলাতক বাকিদেরকেও গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। রিয়াদের একটি কারাগারের দেয়ালে গর্ত তৈরি করে ওই আটক ইথোপীয় নাগরিকরা পালিয়ে যায়।
সৌদি আরবের কারাগার কর্তৃপক্ষের পরিচালক ক্যাপ্টেন আব্দুল্লাহ আল-হারবি জানিয়েছেন, ঘটনা ঘটার পর তদারকি ক্যামেরায় তোলা ছবি পর্যবেক্ষণ করে ২৫ জনকে পুনরায় গ্রেফতার করা সম্ভব হয়। অবৈধ অভিবাসিদের বিরুদ্ধে গত বছরের নভেম্বর মাস থেকে যে ধারাবাহিক আটক অভিযান চলছে সে অভিযান থেকেই ইথোপীয় সহ বিভিন্ন দেশের নাগরিকদের আটক করা হয়েছে। ইথোপীয় নাগরিকদের রাখা হয়েছিল রিয়াদের আল-মুরাব্বা পুলিশ ষ্টেশনে। সেখানকার একটি হাজতখানার দেয়ালে গর্ত করে অন্তত ৭০ জন ইথোপীয় নাগরিক পালাতে সমর্থ হয় বলে রিয়াদ পুলিশের মুখপাত্র কর্নেল ফাওয়াজ আল-মাইমান জানান।
গত বৃহস্পতিবার ইথোপীয় নাগরিকরা হাজতখানার দেয়াল গর্ত করে পালাতে সমর্থ হয়। গত বছর অন্তত দশ লাখ বিদেশি নাগরিক সৌদি আরবে সাধারণ ক্ষমা ঘোষণা সুযোগ নেয়। এজন্যে তারা দেশটিতে কাজ করার অনুমতি পত্র ছাড়াও বৈধ কাগজপত্র যোগাড় করতে সমর্থ হয়। তবে কয়েক দফা সময় সীমা বৃদ্ধি করার পরও যারা তা করতে পারেনি এখন ধারাবাহিক অভিযানে তাদের পাকড়াও করছে সৌদি পুলিশ। তবে আরো চল্লিশ লাখ বিদেশি শ্রমিকের কাজের ব্যবস্থা করে বিভিন্ন প্রতিষ্ঠান। এরপর গ্রেফতার অভিযান শুরু হলে এপর্যন্ত প্রায় ৫ লাখ ৭৪ হাজার অবৈধ শ্রমিককে বহিস্কার করা হয়েছে। আটক আছে আরো ১৩ হাজার শ্রমিক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া