adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিপক্ষে লঙ্কান স্কোয়াড ঘোষনা

স্পোর্টস ডেস্ক : আগামী সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে শুরু হওয়া টেস্ট সিরিজের জন্য ঘোষিত লঙ্কান স্কোয়াডে জায়গা পাননি স্পিনার অজন্তা মেন্ডিজ এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। এই দুই লঙ্কান ক্রিকেটারকে বাইরে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।
ইনজুরির কারণে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করা ফাস্ট বোলার নুয়ান প্রদীপ দলে ফিরেছেন। এ সপ্তাহের প্রথম দিকে অভিষেকেই দারুণ পারফরমেন্স করা তরুণ তারকা নিরোশান ডিকবেলা উইকেটরক্ষক হিসেবে দলে স্থান অক্ষত রেখেছেন। আর সেরা একাদশে জায়গা পাওয়া নিশ্চিত না হলেও সহ অধিনায়ক হিসেবে দলে রয়েছেন লাহিরু থিরিমান্নে।
দুর্বল পারফরমেন্সের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গলের দ্বিতীয় টেস্টে সেরা একাদশে জায়গা পাননি চান্দিমাল। বিস্ময়করভাবে দলে ডাক পান ২১ বছর বয়সী ডিকবেলা। কলম্বো টেস্টে অভিষেক হওয়ার আগে শ্রীলংকা এ দলের হয়ে তিনি ইংল্যান্ড সফর করেন।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিংহলীজ স্পোর্টস ক্লাবে তিন স্পিনার নিয়েও শ্রীলংকা পরাজিত হওয়ায় মেন্ডিজের দল থেকে বাদ পড়াটা ছিল স্বাভাবিক ব্যাপার। স্পিন সহায়ক পিচেও ৮৫ রানে কোনো উইকেট না পাওয়া মেন্ডিজ সম্পর্কে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ বলেন, ‘সে খুবই খারাপ একটি ম্যাচ খেলেছে।’
পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৬ আগস্ট গলে শুরু হবে।
১৫ সদস্যের শ্রীলংকা দল : অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), কুশল সিলভা, উপুল থারাঙ্গা, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, কিথুরুয়ান ভিথানাগে, নিরোশান ডিকবেলা (উইকেটরক্ষক), রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা, শামিন্দা এরাঙ্গা (ফিটনেসের ওপর নির্ভর করছে), সুরঙ্গা লাকমাল (ফিটনেসের ওপর নির্ভর করছে), চানক্য ওয়েলেগেদারা, ধাম্মিকা প্রাসাদ ও নুয়ান প্রদীপ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া