adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নৌকাডুবিতে ৯ লাশ উদ্ধার- নিখোঁজ ২০

ছবি: প্রতীকীডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে ৬০/৭০ জন যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকা ডুবে গেছে। এতে নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো প্রায় ২০ জনের মতো যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। 
বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার বাগুটিয়ায় এ নৌকাডুবির ঘটনা ঘটে। নিহতদের মধ্যে -দিলু বেগম (৩২) তার স্বামী মুক্তার হোসেন (৪০) , আদরী বেগম (১৮), নয়নতারা (৫০) ও রাশেদা বেগমের (২৭) নাম জানা গেছে। এদের সবার বাড়ি পিটুয়ানি এলাকায়। 
পুলিশ, উপজেলা প্রশাসন, ফায়ার ব্রিগেড ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে প্রায় ৬০/৭০ জন যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকা চৌহালীর পিটুয়ানি থেকে চর সলিমাবাদ ঘাটের দিকে যাত্রা করে। পথে পিটুয়ানি এলাকায় নদীর তীব্র স্রোতে নৌকাটি তলিয়ে যায়। এসময় প্রায় ৩৫ জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠলেও বাকিরা নদীতে ডুবে যায়। 
পরে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় দু’জনের লাশ উদ্ধার করে। এরপর একে একে আরো সাতটি উদ্ধার করা হয়। পুলিশ ও ফায়ার ব্রিগেড স্থানীয়দের সহায়তায় বাকিদের উদ্ধার ততপরতা চালাচ্ছে। চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল হক অবশ্য পাঁচজনের লাশ উদ্ধারের কথা নিশ্চিত করেছেন। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে তিনি জানান।
এদিকে, বাগুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকী নয়জনের লাশ উদ্ধারের কথা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধারের পর স্বজনরা কয়েকটি লাশ নিয়ে গেছে। 
এদিকে, সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) এস এম বিল্লাল হোসেন বাংলানিউজকে জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করা হচ্ছে। নিহতের পরিবারকে লাশ হস্তান্তরের সঙ্গে দাফনের জন্য নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। 
ঢাকা থেকে ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করেছে। এছাড়া নৌবাহিনীকে খবর দেওয়া হয়েছে বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া