adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারী নিয়ে নতুন ‘তত্ত্ব’ তুরস্কের উপ প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক : নারী নিয়ে নতুন ‘তত্ত্ব’ দিলেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বুলেন্ট অ্যারিঙ্ক। তিনি বলেন, নারীদের সবার সামনে উচ্চস্বরে হাসা উচিত নয়। সে সঙ্গে তিনি মেয়েদের ফোনে অপ্রয়োজনীয় কথা না বলার জন্য অনুরোধ জানিয়েছেন। 
পশ্চিম তুরস্কের বুরসা শহরে মঙ্গলবার ঈদ-উল ফিতরের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। টেলিভিশন চ্যানেলের ‘নৈতিক অবক্ষয়’ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, টিভি প্রোগ্রামের কারণেই টিনেজার ছেলে-মেয়েরা ‘যৌনাসক্ত’ হয়ে যাচ্ছে।
তুরস্কের সমাজ ব্যবস্থার চির ধরেছে এমন দাবি করে তুর্কি সরকারের এই সিনিয়র নেতা বলেন,  সতীত্ব ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। ছেলে-মেয়ে উভয়ের জন্যই সতীত্ব অলঙ্কারস্বরুপ। নারীদের উদ্দেশ্য করে ক্ষমতাসীন একেপি পার্টির সহ-প্রতিষ্ঠাতা অ্যারিঙ্ক বলেন, ফোনে মেয়েরা রেসিপি নিয়ে অহেতুক ঘণ্টার পর ঘণ্টা কথা বলছে। এসব কথা ফোনে নয়, সাক্ষাতে বলা উচিত।
তিনি প্রশ্ন রেখে বলেন, আমাদের সমাজে এমন মেয়ে কি আছে যে তাদের চেহারার দিকে তাকালে লজ্জা পাবে, মাথা নিচু করবে? তিনি তুরস্কে অতিমাত্রায় গাড়ি ব্যবহারের সমালাচনা করে বলেন, যদি নীলনদ পেট্রোল দিয়ে ভরে যায় তাহলেও পেট্রোলের চাহিদা মেটানো সম্ভব না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া