adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাহেবদের ঈদ আনন্দ কারাগারে

ডেস্ক রিপোর্ট : মুসলমানদের প্রধান ধর্মীয় উতসব ঈদুল ফিতর।  এদিনকে সামনে রেখে সবাই আলাদা চিন্তা করে থাকেন। ছুটে যায় পরিবার আর স্বজনদের কাছে একসঙ্গে ঈদ করতে। কিন্তু অনেকেরই কারাগারের চার দেয়ালের মধ্যে নিঃসঙ্গ ঈদ কাটাতে হচ্ছে। তারা পারবে না পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে। তাদের স্ত্রী-সন্তানদের ঈদের খুশি ভেসে যাবে চোখের জলে। 
কারাগারে বন্দী এই ভিআইপিদের মধ্যে রয়েছেন জোট সরকারের সাবেক মন্ত্রী, এমপি, গোয়েন্দা সংস্থার পদস্থ কর্মকর্তারা। ভিআইপি বন্দীরা ঈদের নামাজ পড়বেন কারাগারে। ঈদের আনন্দ ভাগাভাগি করে নেবেন সব ধরনের বন্দীর সঙ্গে। তাদের পরিবারের সদস্যরা ঈদ উপলক্ষে তাদের সঙ্গে দেখা করবেন।
 
জামায়াত –
মানবতা বিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক আমির অধ্যাপক গোলাম আযম, নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, মাওলানা আবদুস সুবহান, সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান, এটিএম আজহারুল ইসলাম এবং নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলী।
 
বিএনপি –
দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মানি লন্ডারিং মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আটক আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক এমপি সালাহউদ্দিন কাদের চৌধুরী, সাবেক মন্ত্রী আবদুল আলীম, ১০ ট্রাক অস্ত্র মামলায় আটক রয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক প্রতিমন্ত্রী আবদুস সালাম পিন্টু, পিলখানা হত্যা মামলায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টু। 
 
জাতীয় পার্টি –
মানবতাবিরোধী অপরাধের অভিযোগে কাশিমপুর কারাগারে আটক রয়েছেন জাতীয় পার্টির সাবেক কেন্দ্রী নেতা ও সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মো. কায়সার। প্রথমবারের মতো এবারের ঈদ তাকে কারাগারে করতে হচ্ছে। 
এ ছাড়া কারাগারে ঈদ করবেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। আরো কারাগারে রয়েছেন ১০ ট্রাক অস্ত্র মামলায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইর সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিম, প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইর সাবেক পরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া