adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বহুদূর বঙ্গবন্ধু সেতু – যানজট তার আগে

ছবি: (ফাইল ফটো)ডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধু সেতুর দেখা নেই, তারও বহু আগ থেকে যানজট বেধে আচে। সাভার-চন্দ্রা-নবীনগর হয়ে বঙ্গবন্ধু সেতুর আগ পর্যন্ত যানজট। মধ্যরাতের পর থেকেই এ সড়কে থেমে থেমে চলেছে গাড়ি। রোববার মধ্যরাতের পর থেকে রাজধানীর সঙ্গে যুক্ত কয়েকটি মহাসড়কে গাড়ির চাপ কমতে শুরু করলেও এ সড়কে দেখা দিয়েছে ভয়াবহ যানজট।
আজ সোমবার সকালে এ সড়কে বাসে থাকা বেশ কয়েকজন যাত্রী তাদের ভোগান্তির কথা জানান। তারা রাত ১১টায় কল্যাণপুর থেকে পিআর এর একটি এসি বাসে চাপেন। ভোর ৫টার দিকে তারা চন্দ্রায় পৌঁছান, এরপর সকাল ৮টায়  বঙ্গবন্ধু সেতু পার হতে পারেন। 
তাদের অনেকেই বলেন, গাড়িগুলো এক মিনিট চলে আবার দাঁড়িয়ে যাচ্ছে। খুবই ধীর গতিতে চলছে যানগুলো। রাস্তার শৃঙ্খলা ভেঙ্গে পড়েছে। বৃষ্টির কারণেও অসুবিধায় পড়ছে যানবাহনগুলো।
অনেকেই হোটেলের অভাবে সেহেরি করতে পারেননি। এছাড়াও রাত সাড়ে ১১টায় গাবতলী থেকে যাত্রা শুরু করে রাত পৌনে ২টায় চন্দ্রা বাসস্ট্যান্ড পর্যন্ত গিয়ে আটকা পড়েন বহু যাত্রি।
পরে সকাল ৮টার দিকে তারা বঙ্গবন্ধু সেতুর কাছাকাছি পৌঁছান। সেতুর আগে বাসগুলো ঠাঁয় দাঁড়িয়ে আছে। বৃষ্টির কারণেও গাড়ি চলতে সমস্যা হচ্ছে। এ সড়কের আশুলিয়ার কবিরপুর এলাকায় রাত সাড়ে ১২দিকে সড়কে গাড়ীর বেশ চাপ রয়েছে। ফলে গাড়ী চলছে একেবারেই ধীর গতিতে। রাত ৮টায় গাবতলী থেকে বাসে উঠা যাত্রিরা প্রায় চার ঘণ্টায় কবিরপুর পর্যন্ত পৌঁছেন।
রোববার ঢাকা-আরিচা মহাসড়কেও সাভার বাজার বাসস্ট্যান্ড থেকে রাজ ফুলবাড়িয়া পর্যন্ত প্রায় চার কিমি যানজটের সৃষ্টি হয়। এছাড়াও নবীনগর বাসস্ট্যান্ড থেকে ইপিজেড পর্যন্ত সৃষ্টি হয়েছে প্রায় ১০ কিমি যানজটের।
তবে, রাত ৯টার দিক থেকেই যানজট কিছুটা কমতে থাকে। তখন এ দুটি মহাসড়কে যানবাহন ধীরে ধীরে চলাচল করে। মধ্যরাতের দিকে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল প্রায় স্বাভাবিক হয়ে আসলেও, যানজট থেকে যায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে। সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়ক স্বাভাবিক রয়েছে।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কও প্রায় স্বাভাবিক হয়ে আসছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া