adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেতার চেহারা দেখে আতরের দাম

2ovqbm14 {focus_keyword} ক্রেতার অবস্থা বুঝে আতরের দাম 2ovqbm14নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর নতুন জামা-কাপড় পরে এদিন ঈদের জামায়াতে শরিক হবেন ধর্মপ্রাণ মুসলমানরা। আর ঈদের দিনে নতুন পোশাকের সঙ্গে আতরের সুবাস যেন পবিত্রতাকে আরো বাড়িয়ে তোলে। তাই ঈদের অন্যান্য কেনাকাটার সঙ্গে প্রাধান্য পাচ্ছে এ অনুষঙ্গটিও।
রাজধানীর বায়তুল মোকাররম, কাকরাইল মসজিদ, নিউ মার্কেট, গুলিস্তান, পল্টন, বসুন্ধরা সিটি, ফার্মগেটসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে ঈদের অন্যান্য কেনাকাট শেষে মানুষ এখন ঝুকছে আতদের দোকানগুলোতে।
এসব দোকানে যেন কেতাদের ভিড়ে হারিয়ে গেছেন বিক্রেতারা। উল্টো ক্রেতারা পছন্দের ব্রান্ডের আতর পছন্দ করে বিক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন। অন্যান্য বছরের তুলনায় এবার আতরের দাম অনেক বেশি বলে জানিয়েছেন তারা।
আর বিক্রেতারা বলছেন, ‘আতরের আমদানি কম। বিশ্ববাজারে আতরের দাম বেড়েছে। তাই অনেকটা বেশি দামেই ক্রেতাদের হাতে আতর তুলে দিতে হচ্ছে। রোববার বায়তুল মোকাররম মার্কেটে আতরের দোকানগুলোতে ঘুরে দেখা গেছে ক্রেতাদের প্রচণ্ড ভিড়। এ সুযোগকে কাজে লাগিয়ে বিক্রেতারা ইচ্ছে মতো দাম হাঁকছেন। এখানে এক তুলা আতর বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৫ হাজার টাকায়।
এ মার্কেটে আতরের বিখ্যাত দোকান বরকতি আতর হাউস। এখানে দামের শীর্ষে আছে বিশ্ববিখ্যাত আলমল কোম্পানির আতর দেহান আল উদ। এটি আগর নামেও বিক্রি হচ্ছে। এছাড়া বুলগেরিয়ান গোলাপ প্রতি তুলা বিক্রি হচ্ছে ২২ হাজার থেকে ২৪ হাজার টাকায়। কস্তুরি প্রতি তুলা ২ হাজার থেকে ৫ হাজার টাকায়। মারিয়াম ৮ হাজার, হোয়াইট উদ ৪ হাজার, সুলতান ৮০০ থেকে ৬ হাজার, শামামা আতর ৮০০ থেকে ২ হাজার ৪০০, সাস ১ হাজার ২০০ থেকে ২ হাজার ৪০০, গুচি ১ হাজার ২০০, মাহামুদ ৮০০, হোয়াইট আম্বর ২ হাজার, মুখাল্লাত আরাইস ২ হাজার, ভারতের মেশকে আম্বর ৪০০ থেকে ১ হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে।
বিখ্যাত আতর কোম্পানি আবদুস সামাদ আল কুরাইশি কোম্পানির সাফারি ও আকাবির নামের সুগন্ধি আতর বিক্রি হচ্ছে প্রতি প্যাকেট ৩৫ হাজার টাকায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া