adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরে কাঁদলেন মা ও ছেলে

ডেস্ক রির্পোট : সৌদী সফর শেষে বিদায়বেলা জিয়া পরিবারের সদস্যরা কাঁদলেন ও অন্যদের কাঁদালেন। জেদ্দা ও দুবাই বিমানবন্দরে বিদায় জানাতে গিয়ে সবাই কাঁদেন। নেতাকর্মী ও মায়ের কান্নার জবাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেন, ‘আর কান্না নয়, বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটাতে লড়াই করতে হবে। কাঁদতে হবে না, শিগগিরই দেশে ফিরবো।’ এই বলে তিনি তাদের সান্ত্বনা দেন। শনিবার সকালে জেদ্দা বিমান বন্দরে বিদায়ী শুভেচ্ছা জানাতে এসে নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। 
দুবাই বিমানবন্দরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদায় জানাতে গিয়েও তিনি একই অভিব্যক্তি ব্যক্ত করেন। ২০১১ সালে বেগম জিয়ার যুক্তরাজ্য সফরের পর গত ১৯ জুলাই দুবাই বিমানবন্দরে মা-ছেলের সাক্ষাত হয়। মদীনা ও মক্কায় গত সাত দিন তারা একত্রে ইবাদত-বন্দেগি করেন।

সাত দিনের সৌদি সফর শেষে শনিবার রাতে দেশের পথে রওনা হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পৌনে ৮টায় তিনি ঢাকা হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে অবতরণ করেন। অন্যদিকে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে যান। জেদ্দা থেকে একত্রে এমিরেটসের ইকে-৮১০ ফ্লাইটে তারা দুবাই পৌঁছেন।
জিয়া পরিবারের সদস্যদের সাত দিনের পুনর্মিলনী শেষে ফের বিচ্ছিন্ন হওয়ার দৃশ্যটি ছিল খুবই হƒদয়বিদারক।
সফরসঙ্গীরা জানান, দুবাই বিমানবন্দরে তারা যখন বিচ্ছিন্ন হন তখন সবার চোখে ছিল পানি। খালেদা জিয়া নাতনি জাইমা রহমানকে জড়িয়ে ধরে কয়েক মিনিট ফুঁপিয়ে কাঁদেন। এরপর ছেলে তারেক রহমান ও জোবায়দা রহমান বিদায় নেন।
ঢাকায় পৌঁছলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিপুলসংখ্যক নেতাকর্মী খালেদা জিয়াকে স্বাগত জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া