adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনি শিশুদের গোশত হালাল! ফরাসি মেয়রের দম্ভোক্তি

ফিলিস্তিনি শিশুদের গোশত হালাল!: ফরাসি মেয়রের দম্ভোক্তিআন্তর্জাতিক ডেস্ক : প্যারিসের ডেপুটি মেয়র জ্যাক রেনোঁ ইহুদিবাদী দখলদারদের হাতে শত শত ফিলিস্তিনি শিশু শহীদ হওয়ার ঘটনাকে পরিহাস করে বলেছেন: ওদের গোশত হালাল।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওই মন্তব্য করার ধৃষ্টতা দেখিয়েছেন উগ্র ফরাসি ডানপন্থী দলের এই নেতা। ইহুদিবাদী নরপিশাচদের পক্ষে ওই জঘন্য ও চরম সাম্প্রদায়িক উক্তি করে ৬৬ বছর বয়স্ক রেনোঁ আরো বলেছেন, আমরা ইসরাইলে হামলার শিকার ফরাসি ইহুদিদের সমর্থন দেব।
তার এইসব মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন মুসলমানরা। প্রায় ২৫ হাজার মুসলমান প্যারিসে বিক্ষোভ মিছিল করে এই হঠকারিতার নিন্দা জানান। অবশ্য ব্যাপক নিন্দা ও প্রতিবাদের মুখে রেনোঁ দাবি করেছেন যে, টুইটারের ওই একাউন্টটি তার নয়, অন্য কেউ তার নাম ও পরিচয় ব্যবহার করেছে! 
উল্লেখ্য, বাক-স্বাধীনতার ধ্বজাধারী হওয়ার দাবিদার ফরাসি সরকার সেদেশে ফিলিস্তিনিদের পক্ষে ও ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ মিছিল এবং সমাবেশ করা নিষিদ্ধ ঘোষণা করছে। কিন্তু সরকারি এই নিষেধাজ্ঞা উপেক্ষা করে গত বেশ কয়েক দিন ধরে ফরাসি নাগরিকরা ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে বিক্ষোভ করে আসছেন। অবশ্য পুলিশ এইসব বিক্ষোভ দমনের জন্য ব্যাপক মাত্রায় কাঁদানে গ্যাস ব্যবহার করছে।
গাজায় ইসরাইলি গণহত্যা অভিযানে নিহতদের বেশিরভাগই হল শিশু ও নারী।  সেখানে সাম্প্রতিক ইসরাইলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত কয়েক শত শিশু শহীদ হয়েছে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া