adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ ঘন্টার যুদ্ধবিরতিতে সম্মত হামাস ও ইসরাইল

১২ ঘণ্টার যুদ্ধবিরতিতে হামাস-ইসরায়েলআন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকায় ১২ ঘন্টার জন্য যুদ্ধ বন্ধ রাখতে সম্মত হয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও ইহুদিবাদী ইসরাইল। জাতিসংঘের মধ্যস্থতায় শনিবার ভোররাতে এ সমঝোতায় পৌঁছেছে দু’পক্ষ।
সমঝোতা অনুযায়ী, গাজার স্থানীয় সময় শনিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত যুদ্ধ বন্ধ থাকবে। ইসরাইলি হামলায় হতাহত ব্যক্তিদের উদ্ধার এবং গাজা উপত্যকায় মানবিক ত্রাণ পৌঁছে দেয়ার জন্য এ সাময়িক যুদ্ধবিরতি পালন করবে হামাস ও ইসরাইল।
হামাস নেতা খালেদ মাশআল সম্প্রতি গাজার ওপর থেকে অবরোধ তুলে নেয়ার আগ পর্যন্ত স্থায়ী যুদ্ধবিরতির বিরোধিতা করেছিলেন। তবে একই সঙ্গে তিনি বলেছিলেন, মানবিক কারণে সাময়িক যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় তার আপত্তি থাকবে না।
গত ৮ জুলাই থেকে অবরুদ্ধ গাজা উপত্যকার নিরপরাধ জনগণের ওপর সাগর, ভূমি ও আকাশপথে পাশবিক হামলা চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী ইসরাইল। এ হামলায় এ পর্যন্ত অন্তত ৮৭০ জন ফিলিস্তিনি শহীদ ও অপর ৫,৫০০ জন আহত হয়েছেন। হামাসের পাল্টা হামলায় নিহত হয়েছে প্রায় ৮০ জন ইসরাইলি সেনা। অবশ্য তেল আবিব তার ৩৫ সেনা ও তিন বেসামরিক ব্যক্তির নিহত হওয়ার কথা স্বীকার করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া